ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
নতুন ৩ টি খেলার মাঠ হবে কুমিল্লায়
Published : Sunday, 19 January, 2020 at 12:00 AM, Update: 19.01.2020 2:06:06 AM, Count : 988
 নতুন ৩ টি খেলার মাঠ হবে কুমিল্লায়তানভীর দিপু:
জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেছেন, কুমিল্লায় নতুন ৩ টি খেলার মাঠ হবে। নগরীর টিক্কারচর এলাকায় পানি উন্নয়ণ বোর্ডের যেসব জায়গা আছে সেগুলো দখলদার মুক্ত করা হয়েছে, অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ক্রিকেট, ফুটবল এবং বারোয়ারি গ্রামীণ ঐতিহ্যের খেলাধুলার জন্য এসব স্টেডিয়াম তৈরী করা হবে। সেখানে কুমিল্লার ছেলে মেয়েরা শুধু খেলতেই যাবে।
তিনি গতকাল শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত মুজিববর্ষে জেলা শিল্পকলা একাডেমীর কার্যক্রম ও সাংস্কৃতিক অগ্রযাত্রা শীর্ষক মতবিনিময় সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবির সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) নাজমুল হাসান,  কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ আমির আলী চৌধুরী, কুমিল্লা অজিতগুহ কলেজের অধ্যক্ষ হাসান ইমাম চৌধুরী ফটিক, বিশিষ্ট লেখক ও গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, কুমিল্লা বারের অতিরিক্ত পিপি এডভোকেট গোলাম ফারুক ও জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ।  
জেলাপ্রশাসক আরো বলেন, মুজিববর্ষের প্রতিটি ক্ষণকে আমাদের হৃদয়ে লালন করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই আমাদের মূল চেতনা। সংস্কৃতি কখনো ভাগ হতে পারে না, বাংলাদেশের সংস্কৃতি যে অসাম্প্রদায়িক সে চেতনাও তৈরী করে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
আলোচনা সভায় বক্তারা আরো বলেন, মুজিববর্ষ সফল ভাবে পালনের লক্ষ্যে ইতিমধ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে। মুজিববর্ষে “মুজিব জন্মশত বার্ষিকী সপ্তাহ” উদযাপন করা হবে। এছাড়া দীর্ঘ দিন ব্যবহারের অযোগ্য থাকার পর জেলা শিল্পকলা একাডেমীর মঞ্চ যে আবার আলোকিত হয়েছে সে জন্য আগামী অনুষ্ঠানগুলো এই মিলনায়নতে সফল ভাবে অনুষ্ঠিত করা যাবে।  
আলোচনাসভা শেষে বিদায়ী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবির হাতে  সম্মাননা ক্রেস্ট তুল দেন অনুষ্ঠানের অন্যান্য অতিথিরা।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে কুমিল্লার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft