ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
188
কুমিল্লার পূজা মণ্ডপগুলোতে সার্বক্ষণিক আনসার সদস্য ও সিসি ক্যামেরা থাকবে
Published : Friday, 23 September, 2022 at 12:00 AM
নিজস্ব প্রতিবেদক: আসন্ন শারদীয় দুর্গাপূজায় কুমিল্লার প্রতিটি মণ্ডপের নিরাপত্তায় সার্বক্ষণিক আনসার সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া সব পূজামণ্ডপকেই সিসি ক্যামেরার আওতায় আনার নির্দেশনা দিয়েছে কুমিল্লার প্রশাসন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এবছর কুমিল্লায় ৭৯৪টি মণ্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসক জানান, বড় মণ্ডপে ৮ জন, মাঝারি বারোয়াড়ি মণ্ডপে ৬ জন এবং ছোট পারিবারিক পূজা মণ্ডপে ৪ জন করে আনসার সদস্য পূজার প্রথম দিন থেকে নিয়োজিত থাকবে। এছাড়া পুলিশ, র‌্যাব এবং বিজিবির বিশেষ টহল দল পূজার নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।
এর আগে গত বুধবার (২১ সেপ্টেম্বর) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষ্যে আইনশৃঙ্খলাসহ অন্যান্য বিষয়ে বিশেষ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহা উদ্দিন বাহার। এসময় কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান, র‌্যাব-১১ সিপিসি-২ এর অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন, লেখক ও গবেষক শান্তিরঞ্জন ভৌমিক, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান তাপস বকশী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক নির্মল পাল, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি অচিন্ত্য দাস টিটুসহ মুসলমান ধর্মীয় নেতা, ইমাম, ব্যবসায়ি নেতৃবৃন্দ, বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারগণ উপস্থিত ছিলেন।
সভায় সদর সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, নানুয়া দিঘীর পাড়ের পূজা মণ্ডপে এবার আরো জাঁকজমক ভাবে পূজা হবে। জেলার সকল পূজা মণ্ডপে সরকারি নির্দেশনা অনুযায়ী নিরাপত্তা বলয় তৈরী করা হবে। মন্দির ও মণ্ডপে প্রশাসনের পাশাপাশি আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের স্বেচ্ছাসেবকরা নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। কুমিল্লা এবার উৎসব মুখর এবং সুশৃঙ্খল পরিবেশে দুর্গোৎসব পালিত হবে।
সভার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, মণ্ডপের পরিধি অনুসারে বড় মণ্ডপে ৮ জন, বরোয়ারি মণ্ডপে ৬ জন এবং পারিবারিক পূজা মণ্ডপে ৪ জন করে আনসার সদস্য পূজা চলাকালীন সময়ে দিনরাত নিয়োজিত থাকবেন।  এছাড়া পুলিশ, র‌্যাব ও বিজিবির টহল মোতায়েন থাকবে। একটি কন্ট্রোলরুম খোলা হবে- যেখাণ থেকে পুরো জেলার পূজার সার্বক্ষণিক খবর নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসারগণ উপজেলার মন্দির এবং মণ্ডপগুলোর তালিা করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করবেন।
পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান বলেন, অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে কেউ যেন উস্কানি কিংবা গুজব না ছড়াতে পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। আগামী বছর থেকেই যেহেতু জাতীয় নির্বাচনের প্রস্তুতি শুরু হবে সেই বিবেচনায় স্বাধীনতা বিরোধী চেতনার কেউ যেন রাজনৈতিক ফায়দা লুটতে ধর্মকে ব্যবহার না করতে পারে সে দিকে সবাইকে সচেতন থাকতে হবে। রাজনৈতিক, সামাজিক এবং ধর্মীয় নেতৃবৃন্দে পাশাপাশি গণমাধ্যমকর্মীদেরকেও তিনি অনুরোধ করে বলেন, যে কোন গুজব কিংবা উস্কানিতে আগে কান না দিয়ে যাচাই করা এবং প্রয়োজনে পুলিশকে জানানো প্রয়োজন। পুলিশ সুপার বলেন, কুমিল্লার যে সম্প্রীতির ঐতিহ্য রয়েছে এই দূর্গা পূজায় আমরা প্রমান দিতে চাই।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};