ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ইফতারসামগ্রীতে কাপড়ের রঙ! ৪০ হাজার টাকা জরিমানা
Published : Monday, 18 April, 2022 at 4:51 PM
কুমিল্লায় ইফতারসামগ্রীতে কাপড়ের রঙ! ৪০ হাজার টাকা জরিমানাকুমিল্লায় ইফতার সামগ্রীতে নিষিদ্ধ কাপড়ের রঙ ব্যবহারের অভিযোগে একটি বেকারিকে জরিমানা করা হয়েছে। সোমবার (১৮ এপ্রিল) দুপুরে কুমিল্লা শহরের বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে ‘মালাই সুইটস এন্ড বেকারিকে’ ৪০ হাজার টাকা জরিমানা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কৃর্তৃপক্ষ। এসময় রঙ মিশ্রিত ১০ কেজি খাদ্য এবং ৫টি রঙের কৌটা জব্দ করে ধ্বংস করা হয়।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম। এসময় জেলা নিরাপদ খাদ্য অফিসার মুনতাসির মাহমুদ, সদর স্যানিটারি ইন্সপেক্টর একে আজাদ, সিটি কর্পোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর মেজবাহ উদ্দীন ভূইয়া, নিরাপদ খাদ্য অফিসের নমুনা সংগ্রহ সহকারী নাজমুস সাকিব উপস্থিত ছিলেন।কুমিল্লায় ইফতারসামগ্রীতে কাপড়ের রঙ! ৪০ হাজার টাকা জরিমানা
এ বিষয়ে জানতে চাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বলেন, রমজানে নিয়মিত তদারকি অভিযানের অংশ হিসেবে সোমবার বেলা ১২ টা থেকে দেড়টা পর্যন্ত আমরা বিসিক শিল্প এলাকায় অভিযান চালাই। এসময় ইফতারি সামগ্রীতে নিষিদ্ধ কাপড়ের রঙ মিশ্রনের অভিযোগে ‘মালাই সুইটস এন্ড বেকারিকে’ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ৪০,০০০ টাকা জরিমানা করা হয় এবং ১০ কেজি রং মিশ্রিত খাদ্য ও ৫টি রং এর কৌটা জব্দ করে ধ্বংস করা হয়। 
জেলা পুলিশের একটি টিম অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।