ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুরাদনগরে নানা কর্মসূচিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত
মো. হাবিবুর রহমান
Published : Sunday, 17 April, 2022 at 5:10 PM
মুরাদনগরে নানা কর্মসূচিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিতকুমিল্লার মুরাদনগরে উপজেলা প্রশাসনের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে উৎসবমূখর পরিবেশে ওই অনুষ্ঠান হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত ঐতিহাসিক মুজিবনগর দিবসের পটভূমি ও তাৎপর্যের উপর ভিত্তি করে ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, আওয়ামীলীগ নেতা হানিফ সরকার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কবির আহামেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউল আলম তালুকদার, কেন্দ্রিয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী।
সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফার উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মমিনুল হক, জনস্বাস্থ্য প্রকৌশলী কামরুল হাসান, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সেলিমগীর হোসেন ও সায়মা সাবরীন প্রমুখ।
আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মাওলানা ইসহাক মিয়া ও গীতা পাঠ করেন, নিখিল সূত্রধর। পরে ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা বিষয়ে স্কুল ও কলেজ পর্যায়ে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।