ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ভিক্টোরিয়ান্সের জয় মানে কুমিল্লার জয়
Published : Tuesday, 29 March, 2022 at 12:00 AM, Update: 29.03.2022 12:42:23 AM
ভিক্টোরিয়ান্সের জয় মানে কুমিল্লার জয়নিজস্ব প্রতিবেদক: স্বাধীতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে কুমিল্লায় আয়োজিত ভিক্টোরিয়ান্স সিরিজ-২০২২ এ কলকাতা ক্রিকেট একাডেমির বিপক্ষে সিরিজ জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি। সিরিজের একটি টু-টুয়েন্টি ম্যাচ ও তিনটি ওয়ান ডে তে জয় পায় ভিক্টোরিয়ান্স। সিরিজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চেয়ারম্যান নাফিসা কামাল বলেন, ভিক্টোরিয়ান্সের বিজয় মানেই কুমিল্লার বিজয়। সবার সহযোগিতায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অগ্রযাত্রা। কলকাতা ক্রিকেট একাডেমি ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট একাডেমির মধ্যকার যে ভিক্টোরিয়ান্স সিরিজ-২০২২ সফল ভাবে সমাপ্ত হয়েছে তা সকলের সহযোগিতা এবং সমন্বয়েই সম্ভব হয়েছে। কলকাতা থেকে যে ক্রিকেট দল খেলতে এসেছে তাদের অভিনন্দন এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট একাডেমি জয় লাভ করেছে সেজন্য তাদেরকে আরো বেশি অভিনন্দন। কুমিল্লা বার্ড, কুমিল্লার কাগজ, ম্যাজিক প্যারাডাইজসহ যারা ভিক্টোরিয়ান্স সিরিজে আমাদের সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।
বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) কুমিল্লার খেলার মাঠে সব ক'টি ম্যাচ অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার সিরিজ শেষে চ্যাম্পিয়ান দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট একাডেমির নিকট পুরুষ্কার তুলে দেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর চেয়ারপারসন নাফিসা কামাল। পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বার্ডের পরিচালক মৃনাল কান্তি ভট্টাচার্য, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক আবুল কাশেম হৃদয়, ম্যাজিক প্যারাডাইজ এডমিন মুদাব্বির হোসেন নাসির, জেলা যুবলীগ নেতা কামরুল হাসান শাহীন, টুর্নামেন্ট সমন্বয়কারী আতিকুর রহমান,কলকাতা ক্রিকেট একাডেমি সেক্রেটারি আবদুল মাসুদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক জহির শান্ত।
বক্তব্যে নাফিসা কামাল আরো বলেন, আমরা আশা করছি বিপিএল চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অকশনে যে বিশজন খেলোয়াড় নেয়া হয় তারা এই কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট একাডেমি থেকেই যেন সুযোগ পায়। ঢাকা প্রিমিয়ার লীগে ১৬ জন খেলোয়াড় এই একাডেমি থেকে খেলছে তা খুবই গর্বের বিষয়। এই একাডেমির খেলোয়াড়রা যেখানেই খেলে তারা যেন মনে করে তারা চ্যাম্পিয়ন হতেই খেলে। তারা যেন তাদের সর্বোচ্চ উজাড় করে দিতে পারে।
সোমবার শেষ খেলায় প্রথমে ব্যাট করে কুমিল্লা ভিক্টোরিয়ান ২০ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ৯৯ রান করে। পরে কলকাতা একাডেমি ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭৯ রান করে।
খেলায় সিরিজের সেরা বোলার নির্বাচিত হন ভিক্টোরিয়ান্স এর হাসান শাহরিয়ার তানিম,সিরিজ সেরা ব্যাটসম্যান- মৃত্তিক নাথ জিত, ম্যান অব দ্যা সিরিজ মৃত্তিক নাথ জিত, ম্যান অব দা ম্যাচ ভিক্টোরিয়ান্সের মোঃ সাকিব মিয়াজি, সিরিজ সেরা ফিল্ডার হয়েছেন কলকাতার সৃজিত ভট্টাচার্য।
এর আগে প্রথম টি-টুয়েন্টিতে ১২৯ রানে জয় লাভ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট একাডেমি। প্রথম একদিনের ম্যাচে ৭ উইকেটে জয় পায় ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় একদিনের ম্যাচে ৬৭ রানে এবং শেষ ম্যাচেও ২০ রানে জয় পায় ভিক্টোরিয়ান্সরা।
ফাইনাল ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন কাজী শামিম ও সালাউদ্দিন সোহেল।