ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
538
বুড়িচংয়ে আগুনে পুড়ে মারা যাওয়া আলদাউদ্দিনের দাফন সম্পন্ন
Published : Thursday, 23 September, 2021 at 12:00 AM, Update: 23.09.2021 12:29:21 AM
বুড়িচংয়ে আগুনে পুড়ে মারা যাওয়া আলদাউদ্দিনের দাফন সম্পন্নবুড়িচং প্রতিনিধি:
কুমিল্লার বুড়িচংয়ে শেকলবন্দি অবস্থায় আগুনে পুড়ে মারা যাওয়া মানসিক ভারসাম্যহীন কলেজ ছাত্র আলাউদ্দিনের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় জানাজা শেষে তাকে দাফন করা হয়। এ সময় তার স্বজন, সহপাঠী ও আশপাশের এলাকার লোকজন উপস্থিত ছিলেন।
এর আগে গত মঙ্গলবার ২১ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের খাড়েরা পশ্চিমপাড়ায় সংঘটিত ওই অগ্নিকান্ডে শেকলে বন্দী মানসিক ভারসাম্যহীন এক কলেজ ছাত্রের মৃত্যু সহ অন্যান্য আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায় । নিহত কলেজ ছাত্রের নাম আলাউদ্দিন (১৯)। সে ওই এলাকার চটপটি বিক্রেতা আবদুল মমিনের পুত্র এবং পার্শ্ববর্তী কালিকাপুর আবদুল মতিন খসরু কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলো। বুড়িচং থানার ওসি মো. আলমগীর হোসেন পরিবারের সদস্যদের বরাত দিয়ে জানান, কলেজ ছাত্র আলাউদ্দিন গত প্রায় তিনমাস পূর্বে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। এ জন্য তাকে ঘরের ভেতর শেকল দিয়ে বেঁধে রাখা হতো। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ওই ঘরের বৈদ্যুতিক মিটার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে পুরো ঘর পুড়ে যায়। এ আগুনে পুড়ে প্রাণ যায় শেকলে বাধা আলাউদ্দিনের । পরিবারের সদস্য ও স্থানীয়দের অনুরোধে এবং মানবিক কারণে তার লাশ স্বজনদের কাছে দিয়ে আসা হয় বলেও জানান ওসি আলমগীর। স্থানীয় ইউপি সদস্য ফয়েজ আহমেদ জানান, খাড়েরা গ্রামের আবদুল মতিন তার অন্যান্য সন্তানদের সাথে নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় চটপটি বিক্রি করতো সে। করোনাকালে কলেজ বন্ধ থাকায় তার পিতার চটপটি বিক্রির কাজে তাকে সহায়তা করতো আলাউদ্দিন। কিন্তু গত প্রায় ৩ মাস পূর্বে হঠাৎ তার মানসিক সমস্যা দেখা দেয়। কারণে-অকারণে সে পাগলামো করতে থাকে। এরপর থেকে তাকে ঘরের ভেতর শেকলে বেধে রাখা হতো। মঙ্গলবার রাত ৯টার দিকে হঠাৎ তাদের ঘরে আগুন লাগে। এসময় বাড়িতে কেবল তার মা, বড় ভাই এবং ভাইয়ের বউ ছিলো। তাদের শোর চিকৎকারে আশপাশের লোকজন এসে আলাউদ্দিনকে বাঁচানোর চেষ্টা করে। সেই সাথে খবর দেয়া হয় ফায়ার সার্ভিসে। পরে প্রায় ঘন্টা খানেকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততোক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। সেই সঙ্গে আগুনে পুড়ে মারা যায় আলাউদ্দিনও।
এদিকে কুমিল্লার বুড়িচংয়ের খাড়েরায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের বিভিন্ন দিক গতকাল ২২ সেপ্টেম্বর সকালে পরিদশন করলেন কুমিল্লা-৫(বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য এড. আবুল হাসেম খাঁন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে এক লক্ষ টাকা অনুদান ও তিন বান্ডেল টিনসহ অন্যান্য সরকারি সাহায্য প্রদানে আশ্বস্থ করেন্। এদিকে, গতকাল সকালে ইউএনও বুড়িচং মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোস্তফা মাইদুল ইসলাম মুরাদ ঘটনাস্থলে যান । সেখানে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ১০ হাজার টাকা প্রদান ও অন্যান্য সরকারি সাহায্যের আশ্বাস প্রদান করেন। এসময় স্থানীয় চেয়ারম্যান আবদুল করিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,

 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};