ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
চান্দিনায় অবৈধ ভ্রাম্যমান সিএনজি পাম্প; র‌্যাবের অভিযানে আটক ২
রণবীর ঘোষ কিংকর।
Published : Tuesday, 21 September, 2021 at 7:11 PM
চান্দিনায় অবৈধ ভ্রাম্যমান সিএনজি পাম্প; র‌্যাবের অভিযানে আটক ২কুমিল্লার চান্দিনায় ঝুঁকিপূর্ণ ভ্রাম্যমান সিএনজি ফিলিং স্টেশন গড়ে তুলে অবৈধ ভাবে গ্যাস সরবরাহ করার সময় অভিযান চালায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-১১, সিপিসি-২।
মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে চান্দিনার মাধাইয়া-নবাবপুর সড়কের পাশে মহিচাইল ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় র‌্যাবের একটি আভিযানিক টিম অভিযান চালিয়ে ১৪০টি গ্যাস সিলিন্ডার ভর্তি কাভার্ডভ্যানসহ চক্রের ২ সদস্যকে আটক করে।
আটককৃতরা হলো- চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার হরিণতোয়া গ্রামের মোঃ আমিরুজ্জামানের ছেলে মোঃ আজিজ (২৫), কক্সবাজার জেলার চকরিয়া থানার ইসলামনগর গ্রামের আব্দুর রশিদের ছেলে মোঃ জায়নাল আবেদিন (২১)। তবে চক্রের মূল হোতাকে আটক করতে সক্ষম হয়নি র‌্যাব। এসময় গ্যাস বিক্রির নগদ ১৫ হাজার ৫০০ টাকা উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ১৯ সেপ্টেম্বর তারিখে র‌্যাব-১১, সিপিসি-২ কর্তৃক ফেনী জেলার ফেনী মডেল থানাধীন দেবীপুর এলাকায় সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে অবৈধভাবে সিএনজি গ্যাস সরাবরাহকারী চক্রের ১৭ জন সদস্যকে আটক করা হয়। উক্ত চক্রেরই একটি অংশ মূলতঃ কুমিল্লার চান্দিনার মহিচাইল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এর নিকটবর্তী জনবসতিপূর্ণ এলাকায় বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডারে করে ভ্রাম্যমাণ সিএনজি ষ্টেশন স্থাপন করে অবৈধভাবে গ্যাস বিক্রয় করে আসছিল। পরবর্তীতে গোপন তথ্য নিয়ে চান্দিনার মহিচাইল এলাকায় অভিযান চালিয়ে গাড়িতে গ্যাস সরবরাহ করার সময়  তাদেরকে আটক করা হয়। এভাবে অবৈধভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে।
প্রসঙ্গত, চান্দিনা উপজেলার নবাবপুর বাজার সংলগ্ন এলাকায় একই পদ্ধতিতে অপর একটি অবৈধ গ্যাস পাম্প পরিচালনা করতো উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক ও স্কুল শিক্ষক গিয়াস উদ্দিন। দীর্ঘদিন ওই পাম্পটি পরিচালনার পর অভিযান চালিয়ে বন্ধ করেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি-চান্দিনা সার্কেল) মো. জুয়েল রানা।