ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1106
চৌদ্দগ্রাম ও বরুড়া পৌর নির্বাচনে ভোট আজ
Published : Saturday, 30 January, 2021 at 12:00 AM, Update: 30.01.2021 1:11:10 AM
চৌদ্দগ্রাম ও বরুড়া পৌর নির্বাচনে ভোট আজনিজস্ব প্রতিবেদক: নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার চৌদ্দগ্রাম ও বরুড়া পৌরসভার নির্বাচন আজ। সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হবে। বিকেল চারটা পর্যন্ত টানা চলবে ভোটগ্রহণ। তৃতীয় ধাপে কুমিল্লার এ দু’টি পৌরসভায় ভোটগ্রহণ হবে ব্যালট পেপারের মাধ্যমে। নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে ইতোমধ্যে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা মাঠে রয়েছেন। আজ ভোটের দিন চার স্তরের নিরাপত্তা থাকবে।
আমাদের বরুড়া প্রতিনিধি জানান, আজ ৩০ জানুয়ারি শনিবার কুমিল্লার বরুড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯ টি ওয়ার্ডে ১৭ টি কেন্দ্রে পৌরসভার ৩৬ হাজার ভোটার ভোট প্রয়োগ করবেন। এ নির্বাচনে ৬ জন মেয়র প্রার্থী ৫৯ জন সংরক্ষিত এবং সাধারণ কাউন্সিলর প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী বকতার হোসেন  (নৌকা)  বিএনপির মেয়র প্রার্থী জসিম উদ্দিন পাটোয়ারী (ধানের শীষ) ও প্রথম পাতার পর।। আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান  (হেলমেট) এর মাঝে প্রতিদ্বন্ধীতা হবে বলে ভোটাররা জানান। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী কারী আবুল বাসার (হাতপাখা), ওয়ার্কাস পার্টির আবদুল কাদের (হাঁতুড়ি) স্বতন্ত্র আবদুল কাদের সাঈদ  (মোবাইল) নির্বাচনে নামে মাত্র প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সাধারণ ভোটারা আশঙ্কা করছেন, শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে। বৃহস্পতিবার দুই মেয়র প্রার্থীদের সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়। এতে কেন্দ্র করে বরুড়া বাজারের প্রায় দোকান এক ঘন্টার মতো বন্ধ ছিলো। সচেতন ভোটারা প্রশাসনের সহোযোগিতা চেয়েছেন যেন তাদের  মনোনীত প্রার্থীদেরকে ভোট দিতে পারেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম বলেন, ‘শান্তিপূর্ণ ভোট করার লক্ষে প্রশাসন প্রস্তুত রয়েছে। বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’
আমাদের চৌদ্দগ্রাম প্রতিনিধি জানান, আজ শনিবার চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচন। শান্তিপূর্ণ এ নির্বাচনে ভোট গ্রহণের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। চৌদ্দগ্রাম পৌরসভার ৯টি ওয়ার্ডেও ১২টি ভোট কেন্দ্রে গতকাল শুক্রবার নির্বাচনী সরঞ্জাম নিয়ে প্রিজাইডিং অফিসার ও আইনশৃংখলা রক্ষার  দারিত্বে নিয়োজিতরা পৌঁছে গেছেন। শান্তিপূর্ণ নিবপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রশাসন ও আইনশৃখলা বাহিনীর পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
শুক্রবার দুপুরে চৌদ্দগ্রাম থানা পুলিশের আয়োজনে চৌদ্দগ্রাম এইচ জে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আইনশৃখলা বাহিনীর এক ব্রিফিং অনুষ্ঠিত হয়।
এতে কেন্দ্র অনুযায়ী পুলিশ ,আনসার ও স্ট্রাইকিংফোর্সসহ ( বিজিবি ও আর্মর্ড পুলিশ) সংশ্লিস্ট কেন্দ্র ইনচার্জদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে সংক্ষিপ্ত ব্রিফিং দেন সিনিয়ার পুলিশ সুপার  (চৌদ্দগ্রাম সার্কেল) মো: সাইফুল ইসলাম সাইফ। অন্যান্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম থানার ওসি মুভরজ্ঞন চাকমা,পুলিশ পরিদর্শক(তদন্ত) ত্রিনাথ সাহা, চৌদ্দগ্রাম উপজেলা আনসার বিডিপি কর্মকর্তা মো: আবদুল হালিম প্রামাণিক।
উল্লেখ্য চৌদ্দগ্রাম পৌরসভা নির্বাচনে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট,সাড়ে তিনশত পুলিশ সদস্য ও শতাধিক আনসার দায়িত্ব পালন করছেন। এছাড়া যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি ও আর্মড পুলিশের কয়েক প্লাটুন সদস্যকে বাড়তি সতর্কতায় রাখা হয়েছে। উপজেলা নির্বাচন অফিসার ফারুক হোসেন বলেন চৌদ্দগ্রাম পৌরসভায় মেযরপদে ৪ জন সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী রয়েছেন।
চৌদ্দগ্রাম পৌরসভায় মোট ভোটার ২৮ হাজার ১শত ৯৭ জন এরমধ্যে পুরুষ ১৪ হাজার ৪৩ জন এবং মহিলা ভোটার ১৪ হাজার ১শত ৫৪ জন।১২টি কেন্দ্রের ৭৫টি বুথে ভোট গ্রহণ করা হবে। ব্যালট পেপারের নিরাপত্তা নিশ্চিত করতে সকালে সকল কেন্দ্রে বিশেষ ব্যবস্থায় ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ই মেইল: [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};