ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1671
চতুর্থ ধাপে দু’হাজার এতিম শিক্ষার্থীর মাঝে জাগ্রত মানবিকতার সুয়েটার বিতরণ
Published : Wednesday, 20 January, 2021 at 12:00 AM, Update: 20.01.2021 1:06:20 AM
চতুর্থ ধাপে দু’হাজার এতিম শিক্ষার্থীর মাঝে জাগ্রত মানবিকতার সুয়েটার বিতরণ স্টাফ রিপোর্টার। এখন মাঘ মাস। চলছে শৈত্য প্রবাহ। হিম ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত। এমন শীতে বিভিন্ন মাদ্রাসায় এতিম শিক্ষার্থীদের মাঝে শীতের গরম সুয়েটার ও কম্বল বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা। কুমিল্লার প্রবাসী ও জাগ্রত মানবিকতার সহযোগিতায় মঙ্গলবার দিনভর নগরী ও নগরীর বাইরের বিভিন্ন এতিমখানায় সুয়েটারগুলো বিতরণ করেন কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি ও জাগ্রত মানবিকতার উপদেষ্ঠা সাইফুল আলম রনি।
জাগ্রত মানবিকতার সূত্রে জানা যায়, সংগঠনের পক্ষ থেকে এই শীতে বিভিন্ন মাদ্রাসা ও এতিম খানায় অন্তত দু’ হাজার এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করার কার্যক্রম পরিচালিত হচ্ছে । ইতিমধ্যে প্রায় বারো’শ ছাত্রছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার দিনভর বেশ কয়েকটি মাদ্রাসায় চলে জাগ্রত মানবিকতার শীতবস্ত্র বিতরণ।
মঙ্গলবার বেলা আড়াইটায় সরেজমিনে সদর উপজেলার আড়াউওড়া এলাকায় গিয়ে দেখা যায়, মারকাযুস সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানা, আল ইদরাতুল ফারুকিয়া মাদ্রাসায় শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। এছাড়াও একই দিন নগরীর দক্ষিণ চর্থায় বিবেক চতুর্থ ধাপে দু’হাজার এতিম শিক্ষার্থীর মাঝে জাগ্রত মানবিকতার সুয়েটার বিতরণ মাদ্রাসা ও দারুল ইহসান মাদ্রাসাসহ আরো দশ বারটি মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের শীতবস্ত্র বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়। এ সময় মাদ্রাসাগুলোতে পাকা ফোরের উপর বসে লেখাপড়ায় যেন শিক্ষার্থীদের ঠান্ডা না লাগে সে জন্য জাগ্রত মানবিকতার পক্ষ থেকে কার্পেটের ব্যবস্থাও করা হয়।
শীতের গরম সুয়েটার ও কম্বল পেয়ে আনন্দিত ক্ষুদে শিক্ষার্থীরা। আড়াইওড়া মারকাযুস সুন্নাহ্ মাদ্রাসার অধ্যক্ষ মুফতি হাবিবুল্লাহ মিজবাহ বলেন, সাইফুল আলম রনি ভাই এতিম হাফেজ শিক্ষার্থীদের শীতের পোষাক দিয়েছে। মাদ্রাসার পাকা ফোরে বসে শিক্ষার্থীরা যেন ঠান্ডায় কষ্ট পায় সে জন্য তিনি মাদ্রাসায় কার্পেটও দিয়েছেন।
শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শেষে কুমিল্লা ক্রিকেট বোর্ডের সভাপতি ও স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার উপদেষ্ঠা সাইফুল আলম রনি বলেন, এই শীতে দু হাজার এতিম শিক্ষার্থীদের মাঝে সুয়েটার বিতরণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
এমন মহতি কাজে জাগ্রত মানবিকতার সাথে একত্বতা পোষণ করেন কুমিল্লার অনেক প্রবাসী ভাই। তাদের সহযোগিতা ও জাগ্রত মানবিকতার সমন্বয়ে ইতিমধ্যে দেড় হাজার এতিম শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। আগামীকাল বা পরশু পর্যায়ক্রমে বাকি আরো পাঁচশত শিক্ষার্থীর মাঝেও শীতবস্ত্র বিতরণ করা হবে। পাশাপাশি বিভিন্ন মাদ্রসার জন্য কার্পেটের ব্যবস্থাও করা হয়েছি।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};