ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
426
‘করোনা নিয়ন্ত্রণে সমন্বিত ব্যবস্থাপনা প্রশংসনীয়’
করোনাবিষয়ক গবেষকদের সাথে কুমিল্লা জেলা ও স্বাস্থ্য কর্মকর্তাদের মতবিনিময় সভা-
Published : Monday, 30 November, 2020 at 12:00 AM, Update: 30.11.2020 2:51:58 AM
‘করোনা নিয়ন্ত্রণে সমন্বিত ব্যবস্থাপনা প্রশংসনীয়’তানভীর দিপু:
করোনা নিয়ন্ত্রনে কুমিল্লা জেলা প্রশাসন-স্বাস্থ্যবিভাগের সাথে অন্যান্য সবার সমন্বিত প্রয়াসকে সন্তোষজনক বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব ও স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহপরিচালক ড. শাহাদাৎ হোসেন মাহমুদ। তিনি গতকাল দুপুরে কুমিল্লা জেলাপ্রশাসক কার্যালয়ে কোভিড-১৯ নভেল করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক একটি গবেষণা কার্যক্রমের আওতায় জেলা কোভিড-১৯ পরিচালনা কমিটির নির্বাচিত সদস্যদের সাথে মত বিনিময় সভায় এ মন্তব্য করেন। এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ কোভিড নিয়ন্ত্রনে অনেক দেশের কাছেই মডেল। এই ভাইরাস নিয়ন্ত্রন কঠিন হলেও সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে আমরা তা নিয়ন্ত্রন করতে সক্ষম হচ্ছি। এমনও হতে পারে আমাদেরকে বছরের পর বছর কোভিডের সাথে বসবাস করতে হচ্ছে, তাই এ নিয়ে আমরা কোন অব্যবস্থাপনায় থাকত চাই না। প্রশাসন, স্বাস্থ্যবিভাগ, আইনশৃঙ্খলা বাহিনীসহ সবার সমন্বিত প্রয়াসের মাধ্যমে একটি সুষ্ঠ ব্যবস্থাপনা গড়ে তুলতে চাই।
কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস নিয়ন্ত্রনে কুমিল্লা জেলা প্রশাসনের নিরবিচ্ছিন্ন মোবাইল কোর্ট পরিচালনারও প্রশংসা করেন তিনি। সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে কুমিল্লা জেলায় এমন কার্যক্রম ধারাবহিক ভাবে চালু রাখারও প্রত্যাশা করেন তিনি।
ঊহযধহপরহম ঊংংবহঃরধষ ঝবৎারপবং চৎড়ারংরড়হ ভড়ৎ টহরাবৎংধষ ঐবধষঃয ঈড়াবৎধমব (ঊঋঝচটঐঈ) রহ ঃযব পড়হঃবীঃ ড়ভ ঈড়ারফ-১৯ বিষয়ক গবেষণা নিয়ে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ড. মোঃ নুরুল আমিন-পরিচালক গবেষণা(উপসচিব) স্বাস্থ্য অর্থণীতি ইউনিট, সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শাহাদাত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক ফারাহ ইশাক, আফ্রিদা তামিম, কুমিল্লা করোনা প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরীসহ জেলাপ্রশাসন ও জেলা স্বাস্থ্যবিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা।
সভায় করোনাকালীন সময়ে কুমিল্লা জেলার বিভিন্ন সফল কার্যক্রমের কথা তুলে ধরে জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, আমরা সফলতার সাথে করোনার প্রথম ধাক্কা পার করেছি। দ্বিতীয় ধাক্কার জন্যও আমরা প্রস্তুত। আশা করি প্রথমবারের মত দ্বিতীয়বারেও আমরা সফল হবো। তবে আমাদের জেলায় স্বাস্থ্যখাতে নার্স ও টেকনিশিয়ান সংকট রয়েছে। তার দূর করা গেলে আমাদের চিকিৎসা ব্যবস্থা আরো ফলপ্রসূ হবে।
সভায় কুমিল্লা জেলায় করোনাকালীন সময়ে জেলাপ্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারিরা কাজ করতে গিয়ে কি কি সমস্যার সম্মুখীন হয়েছে তা শুনেন গবেষণা দলের সদস্যরা। এছাড়া বিভন্ন সফল কার্যক্রমের উদ্যোগ ও অর্থের উৎস কোথা থেকে এসেছে তা নিয়েও জানতে চান গবেষকরা।করোনা ঠেকাতে কুমিল্লার প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের পাশিাপাশি সেনাবাহিনী, পুলিশ ও গণমাধ্যমের ভূমিকা নিয়েও প্রশংসা করেন গবেষকরা।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};