ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
310
যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন বরুড়ার রাকিব উদ্দিন
Published : Sunday, 22 November, 2020 at 12:00 AM, Update: 22.11.2020 1:28:12 AM
যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন বরুড়ার রাকিব উদ্দিনস্টাফ রিপোর্টার: সদ্য ঘোষিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন কুমিল্লা জেলার বরুড়া উপজেলার রাকিব উদ্দিন। এর আগে তিনি  ওয়ার্ড, ইউনিয়ন থেকে শুরু করে ঢাকা আলিয়া মাদ্রাসা, ঢাকা মহানগর ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেছিলেন।
জানাযায়, রাকিব উদ্দিন কুমিল্লা জেলার বরুড়া উপজেলার শশইয়া গ্রামের আবদুল মন্নানের ছেলে।ছাত্রজীবনের মাধ্যমিক লেভেল থেকেই তিনি জাতির জনকের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন।
এরপর রাকিব বরুড়া উপজেলার ঝলম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক থেকে ঢাকা মহানগর দক্ষিণের সহ সম্পাদক, সহ-সভাপতি,আওয়ামী আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, উপ ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক সর্বশেষ সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন।ছাত্রলীগের দায়িত্ব পালনকালে সততা ও পরিশ্রমের ফসল হিসাবে সারা বাংলাদেশের ছাত্রলীগ নেতৃবৃন্দের কাছে একজন আদর্শিক ছাত্রনেতা হিসেবে পরিচিত লাভ করতে সক্ষম হয়েছিলেন সাবেক এ ছাত্রনেতা রাকিব উদ্দিন।
তবে ছাত্ররাজনীতির বিভিন্ন দায়িত্ব পালনের সময় তাকে নিয়ে নানা রকম ষড়যন্ত্রের লিপ্ত হয়েছিলো কিছু মানুষ, কিন্তু তিনি হাল ছাড়েন নি। সততা, নিষ্ঠা, ধৈর্য্য ও দলের প্রতি একনিষ্ঠ ত্যাগের ফলে তিনি যুবলীগে কেন্দ্রীয় কমিটিতে মূল্যায়িত হয়েছেন বলে জানা গেছে।
ছাত্রজীবনে তিনি এসএসসি ও এইসএসসির গন্ডি পের হওয়ার পর উচ্চতর ডিগ্রী হিসাবে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্টে এমবিএ ডিগ্রী লাভ করেন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সেন্ট্রাল "ল" কলেজ থেকে এলএলবি ডিগ্রি এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল(বিইউপি) থেকে এলএলএম ডিগ্রী লাভ করেন।
যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ার পর রাকিব উদ্দিনের সাথে কথা বললে তিনি জানান,আমি স্কুল জীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার পর থেকে অদ্যবধি পর্যন্ত সে চেতনায় ও আদর্শের সৈনিক হিসাবে নিজেকে পরিচালনার জন্য চেষ্ঠা করে থাকি।তৃণমূল থেকে বেড়ে উঠা একজন কর্মী হিসাবে কখনো নিজেকে লোভ, লালসা,অহংকার ্ও শক্তির খেলায় লিপ্ত হওয়ার চেষ্ঠা করিনি।পাশাপাশি কেন্দ্রীয় রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলেও কখনো বরুড়ার রাজনীতি থেকে নিজে দূরে সরাইনি।সকল নির্বাচনে দলীয় প্রার্থর পক্ষ্যে মাঠে ছিলাম এবং সুখে দুঃখে নেতা কর্মীদের পাশে থাকার চেষ্ঠা করি।তিনি আরো বলেন,আমাকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করায় বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী ,বঙ্গবন্ধুর তনয়া দেশরতœ শেখ হাসিনা এবং যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল ভাইকে অন্তর থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। যুবলীগের একজন কর্মী হিসেবে আমি সব সময় দলের জন্য কাজ করে যেতে চাই।  এক্ষেত্রে তিনি সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};