ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1085
করোনার দ্বিতীয় ধাক্কা ঠেকাতে কুমিল্লায় অভিযান
মাস্ক না পরায় ২০ মামলা, ৩৫ জনকে জরিমানা
Published : Wednesday, 18 November, 2020 at 12:00 AM, Update: 18.11.2020 12:47:42 AM
করোনার দ্বিতীয় ধাক্কা ঠেকাতে কুমিল্লায় অভিযাননিজস্ব প্রতিবেদক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমণ ঠেকাতে কুমিল্লার জেলা ও উপজেলা পর্যায়ে অভিযান চালিয়ে মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের ধরে মামলা ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মানুষের মাঝে মাস্ক পরার অভ্যাস নিশ্চিত না করা পর্যন্ত জেলা প্রশাসন এই অভিযান অব্যাহত রাখবে বলে জানান জেলা প্রশাসক আবুল ফজল মীর। তারই প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার কুমিল্লার নগরীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।
কুমিল্লার শাসনগাছা রেলস্টেশন, বাসস্টেশন, বাগিচাগাঁও ডায়াবেটিক হাসপাতাল ও কান্দিরপাড় ফৌজদারি মোড় এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে মাস্ক না পরা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা ও অর্থদ- করা হয়। পৃথক ভ্রাম্যমাণ আদালতের চারজন ম্যজিস্ট্রেট ২০টি মামলা, ৩৫ জনকে  অর্থদ- করে সর্বমোট ৮ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন।
কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, শাসনগাছা রেলস্টেশন এলাকায় জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট অমিত দত্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি ২টি মামলা দায়েরসহ ৫ ব্যক্তিকে ২ হাজার টাকা জরিমানা করেন।
বাগিচাগাঁও ডায়াবেটিক হাসপাতাল এলাকায় জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি ৭টি মামলাসহ ৭ ব্যক্তিকে ১৭ শ টাকা জরিমানা করেন।
এছাড়া শাসনগাছা বাসস্টেশন এলাকায় জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান রাসেল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনিও ৭টি মামলাসহ ৭ জনকে ১৪ শ টাকা জরিমানা করেন। এছাড়াও কান্দিরপাড় ফৌজদারি মোড় এলাকায় জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় তিনি ৪টি মামলাসহ ১৬ জনকে ৩৬ শ টাকা জরিমানা করেন।
এ প্রসঙ্গে কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, করোনার দ্বিতীয় ধাক্কা প্রতিরোধে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জেলা প্রশাসনের মোবাইল টিম অভিযানে নেমেছে। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার বিভিন্নস্থানে অভিযান চালানো হয়েছে; এটা অব্যাহত থাকবে।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};