ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
705
কুমিল্লায় মহাসড়কে ৯ মাসে ৬৪ দুর্ঘটনা, ৬৪ প্রাণহানি
করোনাকালের কম দুর্ঘটনার রেকর্ড ধরে রাখবো : হাইওয়ে পুলিশ---
Published : Thursday, 22 October, 2020 at 12:00 AM, Update: 22.10.2020 2:17:01 AM
কুমিল্লায় মহাসড়কে ৯ মাসে ৬৪ দুর্ঘটনা, ৬৪ প্রাণহানিতানভীর দিপু:
গত ৯ মাসে কুমিল্লা জেলায় ৬৪টি সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ঘটেছে ৬৪ জনের। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৮০ জন।  পূর্বাঞ্চল হাইওয়ে পুলিশ (কুমিল্লা) কার্যালয়ের তথ্যমতে, ৬৪টি দুর্ঘটনায় মামলা হয়েছে ১৯টি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লকডাউনের মধ্যে যান চলাচল কম থাকায় সড়ক দুর্ঘটনার সংখ্যা যেমন আগের তুলনায় কম, তেমনি নিহত এবং আহতের সংখ্যাও কম। চলতি অক্টোবর মাসের গত দুই দিনে মারা  গেছেন দুই জন। গত সোমবার বাসচাপায় মারা যান কুমিল্লা সিটি কর্পোরেশনের এক কর্মচারী এবং বুধবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার এলাকায় ট্রাকচাপায় মারা গেছেন এক রিকশাচালক।
হাইওয়ে পুলিশ পূর্বাঞ্চল- কুমিল্লার পুলিশ সুপার মো. নজরুল ইসলাম কুমিল্লার কাগজকে বলেন, করোনার কারণে মহাসড়কে যানচলাচল কম বলেই সড়ক দুর্ঘটনার সংখ্যা কম। আমরা চেষ্টা করছি এই ধারাবাহিকতা রক্ষা করার। অবৈধ তিনচাকার যানবাহন এবং ফিটনেসবিহীন যানবাহন যেন মহাসড়কে চলাচল করতে না পারে, হাইওয়ে পুলিশ সে বিষয়ে তৎপর আছে। এছাড়া অতিরিক্ত গতি এবং লাইসেন্স ছাড়া চালকের বিরুদ্ধেও চলছে অভিযান।
হাইওয়ে পুলিশের তথ্যমতে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশেই গত ৯ মাসে ৬১টি দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫৪ জন। আহত হয়েছেন ৭৫ জন। মামলা হয়েছে ১৭টি।
একই সময়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনা ঘটেছে ৩টি; নিহত হয়েছেন ৩ জন; মামলা হয়েছে ১টি।
এছাড়া ওই সময়সীমায় কুমিল্লা-সিলেট মসহাসড়কে দুর্ঘটনার সংখ্যা ৪টি; নিহত হয়েছেন ৭ জন এবং আহত হয়েছেন ১ জন; মামলা হয়েছে ১টি।
নিরাপদ সড়ক চাইÑ কুমিল্লা জেলার আহ্বায়ক অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, দিন দিন সড়ক দুর্ঘটনার সংখ্যা কমছে। দুর্ঘটনার প্রধান কারণ অতিরিক্ত গতি এবং ফিটনেসবিহীন যানবাহন। এই দুটি বিষয়ে পুলিশ এবং বিআরটিএ নজর দিলে দুর্ঘটনার সংখ্যা আরো কমে আসবে।
আজ ২২ অক্টোবর নিরাপদ সড়ক দিবস উপলক্ষে কুমিল্লার  বিভিন্ন স্থানে কার্যক্রম চালাচ্ছে হাইওয়ে পুলিশ। ময়নামতি হাইওয়ে ক্রসিং ফাঁড়ির উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহন চালক ও যাত্রীদের সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। এই লিফলেট এবং মাইকিংয়ের মাধ্যমে সচেতনামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তারা।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};