ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
361
করোনায় মৃতের সংখ্যা এখন ৫২১৯
Published : Wednesday, 30 September, 2020 at 12:00 AM, Update: 30.09.2020 12:40:20 AM
করোনায় মৃতের সংখ্যা এখন ৫২১৯গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের কারণে আরও ২৬ জনের মৃত্যু শনাক্ত করা হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ২১৯ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৪৮৮ জন। এখন পর্যন্ত তিন লাখ ৬২ হাজার ৪৩ জন শনাক্ত হলেন। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৭৬৯টি। নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৮৬৯টি। এখন পর্যন্ত ১৯ লাখ ৩৪ হাজার ২৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬২৫ জন। এখন পর্যন্ত সুস্থ দুই লাখ ৭৩ হাজার ৬৯৮ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১১ দশমিক ৫৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৭২ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৭৫ দশমিক ৬০ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৪ শতাংশ।

গত একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং পাঁচ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ৩৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৮০ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে দুই জন এবং সিলেটে দুই জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৫ জন এবং একজন বাড়িতে মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২১৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ২৫২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৮৪ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৫ হাজার ৮৯০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮১ হাজার ১৪২ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৭১৬ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন এক হাজার ৯৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন চার লাখ ৮৮ হাজার ৬৬৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে পাঁচ লাখ ৩২ হাজার ৫১১ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৩ হাজার ৮৪৬ জন।

 







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};