ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
474
আধুনিক ও বাসযোগ্য দেবিদ্বার পৌরসভা গড়তে চাই- শামীম
Published : Saturday, 5 September, 2020 at 5:21 PM
আধুনিক ও বাসযোগ্য দেবিদ্বার পৌরসভা গড়তে চাই- শামীমশাহীন আলম, দেবিদ্বার।
দেবিদ্বারে পৌরসভার নির্বাচন চলতি বছরের ডিসেম্বরে অথবা ২০২১ সালের শুরুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ দেড় যুগ পর এ নির্বাচনকে ঘিরে সকল শ্রেণী পেশার মানুষের একটাই প্রশ্ন ‘কে হবেন দেবিদ্বার পৌরসভার প্রথম মেয়র’? তবে সাধারণ মানুষ বলেছেন ‘ মেয়র হিসেবে এমন একজনকে দেখতে চান,  যিনি সৎ, যোগ্য, শিক্ষিত তারুণ্য দ্বীপ্ত। যিনি পৌরবাসীর সুবিধা-অসুবিধায় ছুটে আসবেন পাশে থাকবেন। আধুনিক ও বাসযোগ্য দেবিদ্বার পৌরসভা গড়তে মেয়র পদে প্রার্থীতা নিয়ে ইতোমধ্যে আলোচনায় চলে এসেছেন সাবেক ছাত্রলীগ নেতা ও মীর আবদুল গফুর কলেজের প্রভাষক মো. সাইফুল ইসলাম শামীম। প্রভাষক সাইফুল ইসলাম শামীম দৈনিক কুমিল্লার কাগজকে  বলেন, দেবিদ্বারের অহংকার, দুইবারের নির্বাচিত এমপি রাজী মোহাম্মদ ফখরুল এবং তাঁর সুযোগ্য বাবা এএফএম ফখরুল মুন্সীর স্বপ্ন দেবিদ্বার পৌরসভা হবে ডিজিটাল ও সমৃদ্ধ একটি পৌরসভা। আমি সকলের দোয়া, সমর্থন ও ভালবাসা নিয়ে পৌর মেয়র নির্বাচিত হলে আমার প্রিয় অভিভাবকদের স্বপ্ন বাস্তবায়ন এবং পৌর নাগরিকদের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণে চেষ্টা চালিয়ে যাব ইনশাল্লাহ।
প্রভাষক শামীম আরও বলেন, নিউমার্কেট ও কলেজ রোড সংলগ্ন ফুটপাত, ড্রেন, সড়ক, দখল করে নানা স্থাপনা নির্মাণ করা হয়েছে। যার কারণে ওই এলাকায় সব সময় যানজট লেগে থাকে। মেয়রকে  নির্বাচিত হলে দ্রুত এসব সমস্যার সমাধান করা হবে। মানুষের সেবা করা ইবাদতের অংশ। এ েেত্র সদিচ্ছা  প্রয়োজন আগে। মেয়ের নির্বাচিত হলে কী কী উন্নয়ন কর্মকা- করবেন তা জানতে চাইলে প্রভাষক শামীম বলেন, দীর্ঘ ১৮ বছর পৌরবাসী সেবা ও সুবিধা থেকে অনেক দিক থেকে বঞ্চিত ছিল। আমার রাজনৈতিক অভিভাবক রাজী মোহাম্মদ ফখরুল এমপি মহোদয় এবং তাঁর সুযোগ্য বাবা এএফএম ফখরুল ইসলাম মুন্সীর সাথে কাজ করতে গিয়ে পৌরসভার নানা সমস্যার বিষয়ে আমার জানাশুনা রয়েছে। এখন সুযোগ পেলে পৌরবাসীর জন্য কিছু করতে চাই। বর্তমানে পৌরসভার ড্রেনেজ, রাস্তা-ঘাট, অবকাঠামো, বিদ্যুৎ ও পানি নিস্কাষন, সময় মতো ময়লা অপসারণসহ হাজারো সমস্যা রয়েছে। পৌরসভার নিজস্ব অর্থ থেকে এসব সমস্যা সমাধান করা সম্ভব নয়। তাই নির্বাচিত মেয়রকে স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় থেকে তহবিল সংগ্রহ করতে হবে। এছাড়াও বিশ্বব্যাংক, এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি), জাইকা, ইউএসএইডসহ ১৭টি দাতা সংস্থা থেকে অর্থ সংগ্রহপূর্বক পৌরসভার উন্নয়নে কাজ করতে হবে। পুরো পৌর এলাকাকে ইন্টারনেট সুবিধার আওতায় নিয়ে আসা, প্রতিটি হোল্ডিং নম্বর এবং সুবিধাভোগীকে ডিজিটাল সেবার আওতায় ডাটা বেজে সংযুক্ত করা, সমস্যা অবহিত করতে একটি হটলাইন নম্বর চালু ও তাৎক্ষনিক সেবা দেয়া, একটি আধুনিক মানের পার্ক প্রতিষ্ঠা, শিল্পনগরী প্রতিষ্ঠা, গুরুত্বপূর্ণ সড়কে সবুজায়ন, সবার জন্য উন্মুক্ত একটি বড় কবরস্থান প্রতিষ্ঠা এবং পৌরসভার পরিচালনায় একটি বিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন রয়েছে আমার। প্রসঙ্গত, দেবিদ্বার পৌর নির্বাচনে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রভাষক সাইফুল ইসলাম শামীম এরই মধ্যে এলাকায় গণসংযোগ শুরু করে দিয়েছেন। মতবিনিময় করেছেন শিক্ষা জীবনের বন্ধু মহলের সাথে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};