ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
520
কুমিল্লার মেয়রের রেফারেন্সে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ৫১ কেজি ৯০০ গ্রাম গাঁজা রাজশাহীতে
Published : Tuesday, 1 September, 2020 at 12:00 AM, Update: 01.09.2020 2:16:41 AM
কুমিল্লার মেয়রের রেফারেন্সে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ৫১ কেজি ৯০০ গ্রাম গাঁজা রাজশাহীতেরাজশাহীতে আসা কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রের রেফারেন্সে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসবাবপত্রের ভেতর থেকে ৫১ কেজি ৯০০ গ্রাম গাঁজা উদ্ধার ও ছয়জনকে আটক করা হয়েছে করেছে র‌্যাব-৫। আজ সোমবার সকালে নগরীর বোয়ালিয়া থানা মোড়ে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ডেলিভেরি কার্যালয়ে এ অভিযান চালায় র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল।
আটকৃতরা হলো- রাজশাহীরর পবা উপজেলার দুয়ারী গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে দুলাল (৩০), তানোরের দেউরাতলা গ্রামের ফজর আলীর ছেলে তোফাজ্জল হোসেন (২৪), একই উপজেলার সেদায়ের এলাকার মৃত আফসার আলীর ছেলে বাদশা (৩২), সিধাইড় গ্রামের মেরাজ উদ্দিনের ছেলে সোহান আলী (২১), ব্রাহ্মণবাড়িয়ার কসবার থানার বেলতলি এলাকার সুলতান আহমেদের ছেলে মুকতুল হোসেন (৩২) এবং একই থানার মাদলা এলাকার আবদুর রহিমের ছেলে বাপ্পি (৩০)। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
র‌্যাব জানায়, গত ২৮ আগস্ট কুমিল্লায় কিছু আসবাবপত্র বুকিং দেয়া হয়। রাজশাহীর হুমায়ুন কবীর নামে এক ব্যক্তির জন্য মুকতুল হোসেন সেগুলো বুকিং করেন। সোমবার সকালে ছয়জন মালামাল নিতে এলে তারা একে একে র‌্যাবের হাতে আটক হন। এ সময় র‌্যাব একটি খাটের বক্সের ভেতর লুকানো ১৮টি প্যাকেটে ৫১ কেজি ৯০০ গ্রাম গাঁজা উদ্ধার করে। এসব আসবাবপত্র বুকিংয়ের সময় রেফারেন্স হিসেবে ‘মেয়র, কুমিল্লা সিটি করপোরেশন’ লেখা হয়েছিল।
এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাংবাদিকদের বলেন, আপনার কাছেই বিষয়টা শুনলাম। কে পাঠিয়েছে সেটা তো বলতে পারব না। কুরিয়ার সার্ভিস তো আর যাচাই করে না, বুকিংয়ের সময় যে কেউ যে কারও নাম রেফারেন্স হিসেবে ব্যবহার করতে পারে।
কুমিল্লা সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ইনচার্জ শফিকুল ইসলাম অপু ও ধর্মপুর শাখায় বুকিংয়ের দায়িত্বে থাকা জসিম উদ্দিন জানান, শুক্রবার রাত ৭টা ১৫ মিনিটের দিকে কুমিল্লা শহরের রেইসকোর্সের রেডরুফ ইন হোটেলের কর্মচারী সোহেল মিয়া বঙ্খাট, ডাইনিং টেবিল, চেয়ারসহ ২০টি ফার্নিচার পণ্য নিয়ে আসেন। কুমিল্লা থেকে হুমায়ূন কবীরের নামে বুকিং দিয়ে রাজশাহীতে মুকতুল হোসেনের কাছে প্রেরণের জন্য বলেন। ঠিকানায় তারা কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রের রেফারেন্স প্রদান করেন। মুকতুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।
তারা জানান, কুরিয়ার বিল ১৩ হাজার টাকা আসে। তখন মেয়রের ভাগ্নি জামাই-জিএম আরিফ সাহেব ফোন করে বিল কমানোর জন্য অনুরোধ করেন। সেই সাথে হোটেলের কর্মচারী ফারুকও ফোন করে বিল কমানোর অনুরোধ করেন। তখন মেয়রের সম্মানে ৮ হাজার টাকা বিল ধরা হয়।
ধর্মপুর শাখায় বুকিংয়ের দায়িত্বে থাকা জসিম উদ্দিন আরো জানান, রেডরুফ ইনের কর্মচারী সোহেল একটি কালো কটি পড়ে আসে এবং তার সাথে আরো একজন লোক ছিল। সিসি ক্যামেরার ফুটেজে তাদের ছবি আছে।
জানা গেছে, কুমিল্লার রেইসকোর্সের হোটেল রেডরুফ ইনের মালিক কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু। মেয়রের স্ত্রীর ভাগ্নি জামাই আরিফ এই হোটেলের জিএম। তার বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জে।


সুন্দরবন কুরিয়ার সার্ভিসের বিবৃতি
কুমিল্লার মেয়রের রেফারেন্সে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ৫১ কেজি ৯০০ গ্রাম গাঁজা রাজশাহীতেরাজশাহীতে ৫২ (বায়ান্ন) কেজি গাঁজা উদ্ধারের ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে রেফারেন্স হিসেবে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়রের নাম উল্লেখ করা হয়েছে বিষয়টি সঠিক নয়। মূলত কুরিয়ার সার্ভিসে মালামাল বুকিং দিতে আসা দুই যুবকের একজন “রেড রুফ ইন” হোটেলের কর্মচারী পরিচয় দেয়ায় ভুলবশত রেফারেন্স হিসেবে “মেয়র, সিটি কর্পোরেশন, কুমিল্লা” উল্লেখ করা হয়। প্রকৃত পক্ষে মেয়র সাহেব এ বিষয়ে কোন কিছু অবগত নন।
মো: শফিকুল ইসলাম (অপু)
এসিসটেন্ট জেনারেল ম্যানেজার
সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা:) লি:
কুমিল্লা ব্রাঞ্চ





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};