ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
403
টেকনাফে প্রদীপের স্থলাভিষিক্ত হলেন চান্দিনার ওসি ফয়সল
Published : Sunday, 9 August, 2020 at 12:00 AM, Update: 09.08.2020 1:58:42 AM
টেকনাফে প্রদীপের স্থলাভিষিক্ত হলেন চান্দিনার ওসি ফয়সলরণবীর ঘোষ কিংকর: কক্সবাজারের টেকনাফ থানার সমালোচিত ওসি প্রদীপ দাসের স্থলাভিষিক্ত হলেন কুমিল্লার চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল।
চট্টগ্রাম রেঞ্জ অফিস ডিআইজি কার্যালয়ের এক জরুরী আদেশে শনিবার (৮ আগস্ট) কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে যোগদান করে টেকনাফ থানার দায়িত্ব নেন তিনি। শুক্রবার সন্ধ্যায় ডিআইজি কার্যালয় থেকে তার ওই বদলীর আদেশটি কার্যকর করা হয়।
ওসি আবুল ফয়সল ২০১৮ সালের ৫ নভেম্বর চান্দিনা থানায় অফিসার ইন-চার্জ (ওসি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার পানিয়ারূপ গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ এর ছেলে। ৫ ভাই ও ১ বোনের মধ্যে তিনি ২য়।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ¯œাতক পাশের পর ১৯৯৩ সালে উপ-পরিদর্শক (এস.আই) হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন আবুল ফয়সল। ২০০৯ সালে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভের পর ফেনীর দাগনভূইয়া থানা, কুমিল্লার দাউদকান্দি, তিতাস, হোমনা ও চৌদ্দগ্রাম এবং সর্বশেষ চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্বপালন করেন।
পুলিশ সূত্রে জানা যায়- টেকনাফে আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে গুলি করে হত্যার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয় টেকনাফ থানার ওসি প্রদীপ দাস। টেকনাফ থানার ওসি’র শূন্য পদে রেঞ্জের সিনিয়র ও অভিজ্ঞ কয়েকজন ওসি’র তালিকায় শীর্ষে থাকা আবুল ফয়সলকে চূড়ান্ত করেন রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম বার পিপিএম।
প্রসঙ্গত, গত শুক্রবার (৩১ জুলাই) রাতে টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। বুধবার (০৫ আগস্ট ) মেজর (অব.) সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়েছে কক্সবাজারে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জনকে আসামি করা হয়। ওই রাতেই পুলিশ হেড কোয়াটার থেকে তাকে প্রত্যাহার করা হয়। ওই মামলায় ওসি প্রদীপ কুমার দাস ও উপ-পরির্শক লিয়াকতসহ নয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোনায়া জারি করা হয়েছে। ৬ আগস্ট ওসি প্রদীপ কুমার দাসসহ ৬ আসামীকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করার পর ওসি প্রদীপ কুমার দাস ও আইসি লিয়াকত সহ ৬ জনকে বরখাস্ত করা হয়।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};