ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
340
বাবা-মায়ের কবরের পাশে শায়িত এটিএম আলমগীর
Published : Thursday, 6 August, 2020 at 12:00 AM, Update: 06.08.2020 2:46:03 AM
বাবা-মায়ের কবরের পাশে শায়িত এটিএম আলমগীর বিশেষ প্রতিবেদক: রাষ্ট্রীয় মর্যাদায় বাবা-মায়ের কবরের পাশে শায়িত হলেন কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এ টি এম আলমগীর। মঙ্গলবার (৪ জুলাই) সকাল ১০টায় নিজ বাড়ি মনোহরগঞ্জ উপজেলার ঝলম গ্রামে বাবা সুলতান আহম্মেদ মাইজভান্ডারী ও মা ছায়েরা খাতুনের কবরের পাশে তাকে দাফন করা হয়। এর আগে, তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।
এটিএম আলমগীর ব্রেনস্টোকের পাশাপাশি মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭১ বছর বয়সে সোমবার (৩ আগস্ট) রাত ৮:৩০ ঘটিকায় চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর গ্রীনলাইফ হাসপাতালে ইন্তেকাল করেন। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার ঝলম নিজ গ্রামে জানাজা শেষে তাকে শ্রদ্ধা-ভালোবাসায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।
তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি, সাবেক এমপি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক কর্ণেল (অব.) এম. আনোয়ারুল আজিম, শিল্প বিষয়ক সম্পাদক মো. আবুল কালাম। মৃত্যুকালে এটিএম আলমগীর স্ত্রী, অষ্ট্রেলিয়া প্রবাসী একমাত্র পুত্র সন্তান এবং দুই কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। এটিএম আলমগীর ৯১ এর জাতীয় নির্বাচনে লাকসাম-মনোহরগঞ্জের এমপি নির্বাচিত হন। ৯৬ এর জাতীয় নির্বাচনে বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের বলি হয়ে তিনি আওয়ামী লীগ প্রার্থীর কাছে হেরে যান। ২০০১ সালের জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন বঞ্চিত হয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। পরবর্তীতে দলীয় সিদ্ধান্তে তিনি তার প্রার্থীতা প্রত্যাহার করেন। এরপর থেকে তিনি আইন পেশায় যুক্ত হন। ২০১৮ সালের নির্বাচনে তিনি মহাজোটের প্রার্থী হতে জাতীয় পার্টিতে যোগ দেন।অসুস্থ হওয়ার আগ পর্যন্ত তিনি হাইকোর্টের নিয়মিত আইনজীবি ছিলেন। বাবা-মায়ের কবরের পাশে শায়িত এটিএম আলমগীর একজন বীর মুক্তিযোদ্ধা হিসাবে এটিএম আলমগীর কে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনারের মাধ্যমে দাফন করা হয়। জানাজায় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এমপি মরহুম এটিএম আলমগীরের কর্মময় জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, ভাইস চেয়ারম্যার আমিরুল ইসলাম, মনোহরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল আজিজ। উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক
 আবদুর রহমান বাদল, লাকসাম পৌরসভা বিএনপির যুগ্ন-আহবায়ক মনির আহমেদ, বিশিষ্ট আইনজীবি দেওয়ান সামছুল হক, বিএনপি নেতা প্রভাষক জাহাঙ্গীর আলম, লাকসাম পৌরসভা যুবদলের সাবেক সভাপতি জিল্লুর রহমান ফারুক, মাহবুবুর রহমান মানিক, মনোহরগঞ্জ উপজেলা যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন সৈকত, লাকসাম উপজেলাা যুবদল নেতাা কাশেম গাদ্দাাফী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাসুদ রানা বেলাল, সাধারণ সম্পাদক নুরে আলম, লাকসাম উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন সাকিব প্রমুখ।
 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};