ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1011
দেবিদ্বারে দফায় দফায় সংঘর্ষ
৩ বাড়ি ও ১১ ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর
Published : Monday, 3 August, 2020 at 7:06 PM
দেবিদ্বারে দফায় দফায় সংঘর্ষশাহীন আলম, দেবিদ্বার।
কুমিল্লার দেবিদ্বারে সিএনজি ভাড়া দেয়াকে কেন্দ্র করে দুই  গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় হামলাকারীরা তিনটি বাড়ি ও ১১টি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক-ভাঙচুর এবং লুটপাট চালায়। সোমবার দুপুরে উপজেলার পৌর এলাকার পান্নারপুলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সময় দৈনিক যুগান্তরের কুমিল্লা ব্যুরো রিপোর্টার এবং আরটিভির উত্তর জেলা প্রতিনিধি আবুল খায়েরের বাড়িও ভাঙচুর করা হয়। খবর পেয়ে দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।  এই ঘটনায় পান্নারপুল এলাকায় চরম উত্তেজনা থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার সকালে সিএনজি ভাড়া দেওয়াকে কেন্দ্র করে উপজেলার পান্নারপুল স্টেশনে ইটভাটা ব্যবসায়ী এমএ কাইয়ুম ভূঁইয়ার ভাতিজা ওমর ফারুকের সাথে চালকদের বাকবিত-া হয়। এতে সিএনজি চালক এবং ওমর ফারুক এর মাঝে হাতাহাতির ঘটনাও ঘটে। এর কিছুণ পর ওমর ফারুক এলাকা থেকে দলবল নিয়ে এসে ওই সিএনজি স্ট্যান্ডে অতর্কিত হামলা চালায়। এসময় ১০টি সিএনজি এবং তিনটি দোকান ভাঙচুর করা হয়। পরে দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ারসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে এসে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
দেবিদ্বারে দফায় দফায় সংঘর্ষএসময় উভয় গ্রুপ আগামী ১২ আগস্ট বসে বিষয়টা মিমাংসা করবে বলে সিদ্ধান্ত নেন।  এই ঘটনার পর সিএনজি চালক এবং হাতাহাতির ঘটনায় জড়িতরা যার যার বাড়িতে চলে গেলে। ওমর ফারুকের চাচা এইচবিসি নামক ইটভাটার পরিচালক সাইদুর রহমান ভূঁইয়া সবুর এবং দেলোয়ার হোসেন ভূঁইয়ার নেতৃত্বে ওমর ফারুক ভূঁইয়া, হাবিব, সালাউদ্দিন, আলামিন জহির ইব্রাহিম, পলাশ, ইকরাম ইনজামসহ অর্ধশতাধিক বখাটে পুনরায় পান্নারপুলে এসে এগারটি দোকানে ভাঙচুর এবং লুটপাট চালায়।  এসময় ব্যবসায়ীদের কাছে থাকা নগদ অর্থ এবং মালামাল লুটে নেয়া হয়।  পান্নারপুল স্ট্যান্ডে এসব তা-ব ঘটানোর পর পাশেই সাংবাদিক আবুল খায়ের, সিদ্দিক বেপারি এবং মালেক  মিয়ার বাড়িতেও অতর্কিতভাবে হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় এলাকায় চরম ােভের সৃষ্টি হয়। খবর  পেয়ে কুমিল্লা থেকে অতিরিক্ত পুলিশ এসে দ্বিতীয়বারের মত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  যেকোনো সময় ফের সংঘর্ষের আশঙ্কায় পান্নারপুল এলাকায় অতিরিক্ত ৩০ জনের অধিক পুলিশ মোতায়ন করা হয়েছে। এদিকে কোন প্রকার ইস্যু ছাড়াই সাংবাদিকের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় স্থানীয় সাংবাদিকসহ সচেতন মহলে মাঝে চরম ােভের সৃষ্টি হয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এবং কুমিল্লার পুলিশ সুপার  সৈয়দ নুরুল ইসলাম দেবিদ্বার থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। সাংবাদিক আবুল খায়ের জানান, এসব ঘটনায় আমি কোন পরে সাথে জড়িত নই এবং ঘটনাটি সিএনজিচালক এবং যাত্রীদের মাঝে ঘটেছে কিন্তু কোন প্রকার ইস্যু ছাড়াই আমার বাড়িসহ আশপাশের তিনটি বাড়িতে কি কারণে ভাঙচুর করা হলো তা বোধগম্য নয়। এ বিষয়ে দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার বলেন, কোন প্রকার ইস্যু ছাড়াই সাংবাদিকের বাড়িসহ আশপাশের তিনটি বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য এবং পুলিশ সুপার মহোদয় যথাযথ ব্যবস্থা নিশ্চিত করার জন্য আমাকে নির্দেশনা দিয়েছেন। ঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};