ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
485
কুমিল্লায় ‘শিওরক্যাশের’ মাধ্যমে প্রাথমিক উপবৃত্তি প্রদান
Published : Thursday, 30 July, 2020 at 10:42 PM, Update: 30.07.2020 10:45:25 PM
কুমিল্লায় ‘শিওরক্যাশের’ মাধ্যমে প্রাথমিক উপবৃত্তি প্রদানমাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে সারাদেশে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের প্রায় ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীর অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা প্রদান করা হয়েছে। সারাদেশের মত কুমিল্লা অঞ্চল ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা এবং চাঁদপুর জেলার ৩৪ উপজেলায় ৭,৫৫,৭০০ জন শিক্ষার্থীর অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে ৩৭ কোটি ১৪লক্ষ ৪৪ হাজার টাকা রুপালী ব্যাংক ‘শিওরক্যাশের’ মাধ্যমে প্রদান করা হয়েছে। অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে সরাসরি চলে যাচ্ছে এই টাকা, যার ফলে তাদের বাড়তি কোন ঝামেলা পোহাতে হয় না। উপবৃত্তির টাকা উত্তোলন সম্পূর্ণ ফ্রি। প্রত্যেক গ্রাহক ‘শিওরক্যাশ’ এজেন্ট দের মাধ্যমে এই টাকা উত্তোলন করতে পারছেন খুব সহজেই।
সরেজমিনে শিক্ষার্থীদের অভিভাবকের সাথে কথা বলে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রী ’শেখ হাসিনার’ দেওয়া উপবৃত্তির টাকা পেয়ে তারা অনেক খুশি। খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থী ফাতেমা তাবাচ্ছুমের বাবা মোঃ মমিনুর রহমান তার মেয়ের উপবৃত্তির টাকা সহজেই উত্তলন করতে পেরে খুব খুুশি সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, উপবৃত্তির টাকা সরাসরি তার ’শিওরক্যাশ’ অ্যাকাউন্টে পৌঁছে যায়। ফলে বাড়ির পাশের ’শিওরক্যাশের’এজেন্ট এর কাছ থেকে সহজেই তা উত্তোলন করলেন। কোনো ধরনের বাড়তি খরচ বা হয়রানি ছাড়াই উপবৃত্তি টাকা সংগ্রহ করতে পারায় আন্তরিক ধন্যবাদ জানান সবাইকে।
আমরা কথা বলি কুমিল্লা অঞ্চলের (কুমিল্লা, বি-বাড়িয়া এবং চাঁদপুর) রূপালী ব্যাংক ‘শিওরক্যাশের’ এরিয়া ম্যানেজার সৈয়দ রাহিল আহাম্মদ এর সাথে। উনি বলেন রুপালী ব্যাংক ‘শিওরক্যাশ’ সবসময় মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য সাথে থেকেই কাজ করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের অন্যতম একটি সফল উদ্যোগ হলো মোবাইল ব্যাংকিং সেবা যার ব্যাপ্তি আশাতীতভাবে সম্প্রসারিত করেছে শিওরক্যাশ । মাননীয় প্রধানমন্ত্রীর এমন উদ্যেগ কে ভুয়শী প্রশংসা করেন। উনি আরো ধন্যবাদ জ্ঞাপন করেন শিওরক্যাশ হেড অফ সেলস জনাব ফারুক হোসেন কে। উনার দিকনির্দেশনা এবং তত্ত্বাবধানে সারাদেশে এই টাকা সুন্দর ভাবে কোন ঝামেলা ছাড়াই বিতরণ সম্ভব হয়েছে।
একই সাথে এই অঞ্চলের সকল এজেন্ট , ডিস্ট্রিবিউটর এবং শিওরক্যাশে কমকর্তাদের ধন্যবাদ এমন একটি উদ্যোগের সাথে থাকার জন্য।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};