ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
207
লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা ৩০০ ছাডালো
চিকিৎসকদের উদ্বেগ-উৎকণ্ঠা----
Published : Tuesday, 14 July, 2020 at 12:00 AM, Update: 14.07.2020 1:45:34 AM

লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা ৩০০ ছাডালোমুজিবুর রহমান দুলাল, লাকসাম||
লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন কেবল বেড়েই চলছে। চিকিৎসকদের অভিমত কোনো ভাবেই যেন করোনা সংক্রমন ঠেকানো যাচ্ছেনা। ফলে চিকিৎসকসহ সংশ্লিষ্টদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা বেড়ে গেছে। দুইদিনে এখানে নতুন ১৯ জনসহ আক্রান্তের সংখ্যা ৩০০ ছাড়ালো। লাকসামে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩০৭ জনে দাঁড়িয়েছে।
চিকিৎসকদের অভিমত অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ফলে কোনো ভাবেই করোনা সংক্রমন ঠেকানো যাচ্ছেনা। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা অত্যন্ত উদ্বেগজনক।
লাকসাম উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ৯ জুলাই ৪১ জন এবং ১১ জুলাই ১০ জনের সংগৃহীত নমুনা কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ সোমবার (১৩ জুলাই) কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে ১০ জনের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে, নতুন করে আরো ৬ জনের করোনা পজেটিভ। তন্মধ্যে একজনের দ্বিতীয়বারেও পজেটিভ রিপোর্ট রয়েছে। এছাড়া, আগেরদিন ১৪ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। গত দুইদিনে মোট ১৯ জন আক্রান্ত হয়েছে। ফলে লাকসামে এই পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩০৭ জনে দাঁড়িয়েছে।
লাকসাম উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মো আবদুল মতিন ভূঁইয়া নতুন করে করোনায় আক্রান্তের এই তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে লাকসাম উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মেহেদী হাসান জিতু (রোগ নিয়ন্ত্রণ) জানান, এই পর্যন্ত ১ হাজার ৩৫৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাদের মধ্যে ১ হাজার ৩৪০ জনের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৩০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ হাজার ৩২ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো ১৮ জনের রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। তিনি জানান, লাকসামে এই পর্যন্ত ১৬৩ জন সুস্থ্য হয়েছে। আর মারা গেছেন ৮ জন।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, প্রতিদিনই এখানে করোনা আক্রান্তের সংখ্যা যেভাবে বেড়ে চলেছে। যা অত্যন্ত উদ্বেগজনক। সচেতনতার অভাবে এবং স্বাস্হ্যবিধি মেনে না চলায় করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে।
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন।
তিনি বলেন, করোনা সংক্রমন ঠেকাতে সতর্কতা ও সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};