ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
462
করোনাভাইরাস: কুমিল্লার সাবেক এডিসি আমিনুল ইসলামের মৃত্যু
Published : Sunday, 12 July, 2020 at 12:00 AM, Update: 12.07.2020 1:40:08 AM
করোনাভাইরাস: কুমিল্লার সাবেক এডিসি আমিনুল ইসলামের মৃত্যুকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কুমিল্লার সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আমিনুল ইসলাম। শনিবার (১১ জুলাই) সকাল ৯টার দিকে
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।
তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
চিকিৎসকরা জানিয়েছেন, করোনাভাইরাস পজেটিভ হওয়ায় পর তার ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। এছাড়াও তার উচ্চরক্তচাপ ও ডায়াবেটিক ছিল।
গত ২২ জুন বগুড়ার টিএমএসএস-এ নমুনা দেন তিনি। পরদিন ২৩ জুন নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ আসে। সেসময় তিনি আরডিএ সেন্টারে নিজের বাংলোতে আইসোলেশনে চলে যান। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৯ জুন রামেক হাসপাতালে ভর্তি করা হয়।
আমিনুল ইসলামের গ্রামের বাড়ি পাবনায়। তার স্ত্রী ও দুই ছেলে রাজশাহীতে বসবাস করেন। পরিবারের ইচ্ছে অনুযায়ী তার মরদেহ গ্রামের বাড়ি পাবনায় স্বাস্থ্যবিধি মেনে দাফন কর হবে বলে জানানো হয়েছে।
আমিনুল ইসলাম বিসিএস অষ্টম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর যোগদান করেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা সেটেলমেন্ট কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন। কুমিল্লায় যোগদানের আগে ও পরে তিনি রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার, রাজশাহী বিভাগীয় কমিশনারের স্থানীয় সরকার বিভাগের পরিচালক, খাদ্য মন্তণালয়ের উপসচিব, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ও নাটোর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।
২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি মো. আমিনুল ইসলাম বগুড়া পল্লী উন্নয়ন একাডেমিতে (আরডিএ) মহাপরিচালক হিসেবে যোগদান করেন। চলতি বছরের জুনে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের “নিয়ন্ত্রণাধীন দপ্তর/সংস্থা” ক্যাটাগরিতে “শুদ্ধাচার পুরষ্কার” অর্জন করেন তিনি।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};