ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
253
কুবি ট্রেজারার হিসেবে যোগদান করলেন অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান
Published : Tuesday, 7 July, 2020 at 12:00 AM, Update: 07.07.2020 12:06:45 AM
কুবি ট্রেজারার হিসেবে যোগদান করলেন অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামানকুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান গতকাল ৫ জুলাই ২০২০ খ্রি. তারিখে যোগদান করেছেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর সংশোধিত আইন ২০১৩ এর ১২(১) ধারা অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর চার বছরের জন্য তাঁকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার হিসেবে নিয়োগ দিয়েছেন।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়ে তিনি মহান সৃষ্টিকর্তার প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি মাননীয় অর্থমন্ত্রী ও কুমিল্লার কৃতি সন্তান জনাব আ হ ম মুস্তফা কামাল, এম.পি. এবং  মাননীয় শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
নবনিযুক্ত মাননীয় ট্রেজারার বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাথে আমার সম্পর্ক নতুন নয়, এর আগে এই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছি। তিনি আরও বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব সম্পূর্ণ নিষ্ঠা ও সততার সহিত পালন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাখতে সর্বদা সচেষ্ট থাকবো।
অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বরিশালের মুলাদী উপজেলার টুমচর গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সহিত ¯œাতক সম্মান ও ¯œাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এরপর  জাপানের বিখ্যাত কঁসধসড়ঃড় টহরাবৎংরঃু থেকে ঐরমযবৎ-ঙৎফবৎ অৎপযরঃবপঃঁৎবং চৎড়ফঁপবফ ভৎড়স ঈড়হঃৎড়ষষবফ চড়ষুসবৎ ঝঃৎঁপঃঁৎবং বিষয়ের উপর গবেষণা করে ২০১১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। তিনি আমেরিকান ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি ও সুইডেনের লিনশপিং ইউনিভার্সিটিতে ভিজিটিং রিসার্চার হিসেবে পোষ্ট ডক্টরাল গবেষণা করেন। ২০১৫ সালে এডভান্সড মেটেরিয়াল ওয়ার্ল্ড কংগ্রেস (অগডঈ) কর্তৃক আয়োজিত সুইডেন এবং ফিনল্যান্ডের বাল্টিক সি-তে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব এডভান্সড মেটেরিয়ালস (ওঅঅগ) থেকে গোল্ড মেডেল এ্যাওয়ার্ড অর্জন করেন। দেশ-বিদেশে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তাঁর অর্ধশতাধিক বিভিন্ন ধরণের গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি ইন্টারন্যাশনাল লেটারস অব ক্যামিস্ট্রি, ফিজিক্স এন্ড এস্ট্রোনমি জার্নাল এডিটোরিয়াল বোর্ডের চিফ এডিটর ও আমেরিকান মেটেরিয়ালস রিসার্চ সোসাইটির সদস্য এবং বিভিন্ন আন্তর্জাতিক বিজ্ঞান বিষয়ক জার্নালের রিভিউয়ার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সম্মানিত একজন সদস্য। এছাড়াও তিনি বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বাছাই বোর্ডের সদস্য হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন বেসরকারী মেডিক্যাল কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজের গভর্ণিং বডি’র সম্মানিত সদস্য। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় টিচার্স কাব ২০১৮-১৯ এর সম্পাদক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের ছাত্র বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াড ২০১৯-এর সাংগঠনিক সম্পাদক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};