ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2438
কুমিল্লায় একদিনে প্রাণ গেলো আরও ১১জনের
Published : Saturday, 4 July, 2020 at 1:49 AM
কুমিল্লায় একদিনে প্রাণ গেলো আরও ১১জনেরজহির শান্ত: কুমিল্লায় করোনাভাইরাসের সংক্রমণ ও উপসর্গ নিয়ে একদিনে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে ৮ এবং ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা যান। গত ২৪ ঘন্টায় কুমেক হাসপাতালে মারা যাওয়া ৮ জনের মধ্যে দুইজন করোনায় আক্রান্ত হয়ে এবং ছয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

এ নিয়ে হাসপাতালটিতে ৭২ ঘন্টায় (৩ দিনে) করোনার সংক্রমণ ও উপসর্গ নিয়ে ১৯ জনের প্রাণহানির ঘটনা ঘটলো। এর আগে গত বৃহস্পতিবার করোনার উপসর্গ নিয়ে ৫ জন এবং তার আগেদিন বুধবার কুমেকের কোডিভ-১৯ ওয়ার্ডে উপসর্গ নিয়ে মারা যান ৬ জন।
তিন দিনে ১৯ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কুমেক হাসপাতালের সহকারি পরিচালক ডা. সাজেদা খাতুন এবং কোভিড-১৯ ইউনিটের তথ্য শাখার সহকারী সার্জন মুক্তা রানী ভূঁইয়া।ডা. সাজেদা খাতুন জানান, ‘গত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত) এ হাসপাতালে করোনা আক্রান্ত ২ জন এবং উপসর্গ নিয়ে চিকিৎসাধীন থাকা ৬ জনের মৃত্যু হয়েছে।’ করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেন চলার পরামর্শ দেন তিনি ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও করোনা উপসর্গ নিয়ে মারা যান কুমিল্লার লাকসামের শেফালি বেগম (৫০) ও বরুড়ার তাজুল ইসলাম (৪৫)। উপসর্গে মারা যান কুমিল্লার চৌদ্দগ্রামের আমানগন্ডা গ্রামের আবদুল হামিদ (৪৫), সদর দক্ষিণের আবুল হোসেন (৪৫), মুরাদনগরের লাভলী বেগম (৭০), চাঁদপুর জেলার ফরিদগঞ্জের আবদুর রশিদ (৮৫), হাসিনা বেগম (২৭) ও মনু মিয়া (৬০)।

অপরদিকে করোনার সংক্রমণ-উপসর্গ নিয়ে ঢাকায় মারা যাওয়া তিনজন হলেন নগরীর কালিয়াজুড়ি এলাকার আরিফ বিন ফরহাদ (৩৯)  দেবীদ্বার উপজেলা  আবুল কালাম (৭১) এবং ইলিয়টগঞ্জ বাবুটিপাড়া এলাকার শুভন সরকার (৭২)। ঢাকার আল রশীদ ফাউন্ডেশনের শাহাদাত হোসেন তসলিম এ তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আরিফ বিন ফরহাদ গতকাল শুক্রবার  সকাল সাড়ে ৭টায় ঢাকার ইমপালস্ হসপিটালে মারা যান। তার পিতার নাম প্রফেসর ফরহাদ উদ্দিন ভুঞা। মাতা সফুরা খাতুন কুমিল্লা আওয়ার লেডি অব ফাতিমা গার্লস স্কুলের টিচার ছিলেন। বাসা কুমিল্লা নগরীর কালিয়াজুরী এলাকায়। গ্রামের বাড়ি দেবিদ্বার উপজেলার শাকতলা ভুঞা বাড়ি। বাদ জুম্মা গ্রামের বাড়িতে জানাযা শেষে সেখানেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};