ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
97
বাবা-মায়ের বিচ্ছেদের পর ওসির পদক্ষেপ মায়ের কোলে শিশু নাহিদ
Published : Wednesday, 1 July, 2020 at 12:00 AM
শাহীন আলম, দেবিদ্বার||
কুমিল্লার দেবিদ্বারে বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদের পর চার মাসের শিশু সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিলেন দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার। গতকাল সোমবার রাত সাড়ে ১০টার দিকে দেবিদ্বার থানায় শিশুটির মা মোসা. নাদিয়া আক্তারের হাতে তার চার মাসের শিশুপুত্র নাহিদকে তুলে দেন ওসি। এসময় উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক মো. মেজবাহ উদ্দিন, উপ পরিদর্শক (এসআই) মো. রবিউল ইসলাম, মো.আবদুল বাতেন, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. সোহরাব হোসেন শিশু নাহিদের নানী লিপি বেগম ও লিপি বেগমের মা নিলুফা বেগম।
শিশু নাহিদের নানী লিপী বেগম বলেন, গ্রামের সালিশ বৈঠকে একটি কাগজে আমার  ও আমার মেয়ের  স্বাক্ষর রেখে চার মাস বয়সী নাতিকে তার মায়ের কোল থেকে জোরপূর্বক ছেলের পক্ষের হাতে তুলে দেওয়া হয়। এ ঘটনা শুনে দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার ৯দিন পর আমার নাতিকে আবার তার মায়ের কোলে ফিরিয়ে দেন।
জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. সোহরাব হোসেন জানান, তাদের উভয়ের মাঝে বিয়ে বিচ্ছেদ হলে ছেলের পক্ষ তাদের চারমাসের শিশুপুত্রটি ঢাকার গাজীপুরে নিয়ে যায়। শিশুটির ভবিষ্যত সুরক্ষা ও বয়স কম হওয়ায় মায়ের পক্ষ থেকে লালন পালন করার কথা জানালে দেবিদ্বার থানার ওসি মো.জহিরুল আনোয়ার ছেলের পক্ষের সাথে যোগাযোগ করে শিশুটি পুত্রটি তার মায়ের কোলে তুলে দেন।  
ওসি মো. জহিরুল আনোয়ার বলেন, তাদের উভয়ের বিবাহ বিচ্ছেদের পর গ্রাম্য সালিশে চার মাসের শিশু সন্তানকে তার বাবার পরিবারে তুলে দেওয়া হয়েছিলো। চারমাসের শিশুটির ভবিষ্যত সুরক্ষা, মায়ের আদর ও দুধপানসহ নানাদিক বিবেচনা করে ছেলের পক্ষকে বুঝিয়ে শুনিয়ে তাদের শিশু সন্তানকে তার মায়ের কোলে তুলে দেওয়া হয়েছে। এবং যতদিন শিশুটি সাবালক না হবে ততদিন ছেলের পক্ষ থেকে একটি ব্যয় খরচ ধার্য করে দেওয়া হয়েছে।   








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};