ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
429
ভাইরাস আতঙ্কের মধ্যেই ট্রাম্পের নির্বাচনী প্রচারণা
Published : Sunday, 21 June, 2020 at 6:18 PM
  ভাইরাস আতঙ্কের মধ্যেই ট্রাম্পের নির্বাচনী প্রচারণা আন্তর্জাতিক ডেস্ক ||

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জারিকৃত লকডাউন শুরুর পর এই প্রথম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি নির্বাচনী প্রচারণা র্যালিতে অংশ নিয়েছেন। তবে এই র্যালিতে মানুষের উপস্থিতি ছিল প্রত্যাশার চেয়ে অনেক কম।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার এই নির্বাচনী সমাবেশে অংশ নেয়ার জন্য প্রায় ১০ লাখ মানুষ টিকেটের আবেদন করেছেন বলে জানিয়েছিলেন। কিন্তু তুলসার ব্যাংক অফ ওকলাহামা সেন্টারে আয়োজিত এই সমাবেশে ১৯ হাজার মানুষের ধারণক্ষমতা থাকলেও উপস্থিতি ছিল তারও অনেক কম।

এই সেন্টারে হাজার হাজার আসন ফাঁকা পড়ে ছিল। করোনা মহামারির মাঝে ট্রাম্পের এই নির্বাচনী সমাবেশ নিয়ে উদ্বেগ ছিল। রিপাবলিকান দলের অন্যতম ঘাঁটি ওকলাহোমায় সমর্থকদের উদ্দেশে প্রায় দুই ঘণ্টা ধরে বক্তৃতা করেন ট্রাম্প। তার এই বক্তব্যের বিষয়গুলোতে ছিল করোনাভাইরাস পরিস্থিতিও।

ট্রাম্প বলেন, তিনি কোভিড-১৯ পরীক্ষা কমিয়ে আনার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। কারণ এর মাধ্যমে অনেক বেশি রোগী শনাক্ত হচ্ছেন। যদিও পরবর্তীতে করোনা পরীক্ষা নিয়ে এই মন্তব্যকে নিছক মজা করেছেন বলে জানিয়েছেন।

ওকলাহোমার ওই সমাবেশ শুরু হওয়ার আগ মুহূর্তে মার্কিন প্রেসিডেন্টের নির্বাচনী দলের ছয় সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। এই কর্মকর্তারাই ওকলাহোমার নির্বাচনী সমাবেশের আয়োজন করেন।

ট্রাম্পের নির্বাচনী এই সমাবেশে প্রত্যাশার চেয়ে উপস্থিতি কেন কম ছিল প্রাথমিকভাবে সেব্যাপারটি পরিষ্কার নয়। সমাবেশে অংশ নেয়া সমর্থকদের যোদ্ধা বলে সম্বোধন করেন ট্রাম্প। তবে সমাবেশ থেকে সমর্থকদের দূরে রাখতে গণমাধ্যম এবং বিক্ষোভকারীরা দায়ী বলে মন্তব্য করেন তিনি।

ওকলাহোমায় ট্রাম্প এমন এক সময় তার দ্বিতীয় দফার নির্বাচনের সমাবেশ করলেন যখন সেখানে কোভিড-১৯ এর সংক্রমণ বাড়ছে। করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরু হওয়ার পর দেশটিতে অন্যতম বৃহৎ নির্বাচনী সমাবেশ ছিল এটি।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২২ লাখের বেশি মানুষ এবং মারা গেছেন এক লাখ ১৯ হাজারের বেশি।

সূত্র: বিবিসি, রয়টার্স।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};