ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2249
কুমিল্লায় হিন্দু ব্যক্তির মরদেহ কাধে শশ্মানে মুসলিমরা
করোনার ভয়ে আসেনি কেউ
Published : Monday, 15 June, 2020 at 12:09 AM
কুমিল্লায় হিন্দু ব্যক্তির মরদেহ কাধে শশ্মানে মুসলিমরামুরাদনগর প্রতিনিধি: মহামারী করোনা আতঙ্ক ছড়িয়ে দিয়েছে চারপাশে। কেউ আক্রান্ত হলে কিংবা কারো শরীরে করোনার উপসর্গ দেখা দিলেই ভয়ে তার কাছে ঘেষছে না। এমনকি দূরে পালাচ্ছে স্বজনরাও। কখনও কখনও লাশ দাফন কিংবা দাহকার্যেও এগিয়ে আসেন না কেউ।

কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর গ্রামের প্রদীপ চন্দ্র সূত্রধরের (৪৫) ক্ষেত্রেও এরকমটাই হয়েছে। বিগত ৮ থেকে ১০ দিন ধরে জ্বরে ভূগছিলেন তিনি। পরে গত শুক্রবার (১২ জুন) সন্ধ্যায় তীব্র শ্বাসকষ্ট অনুভব করলে পরিবারের লোকজন তাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় নিয়ে যাওয়ার পূর্বেই নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন।

কিন্তু তার মৃত্যুর খবর শুনে পূজা উদ্যাপন পরিষদের লোকজন, পুরোহিত ও সনাতন ধর্মালম্বী আত্মীয়-স্বজন সকলেই মরদেহ সমাহিত করতে প্রথমে আশ্বাস দিলেও, পরে অপারগতা প্রকাশ করেন। শুক্রবার দিবাগত রাত পেরিয়ে পরদিন শনিবার সকালেও মৃতের মরদেহ সমাহিত না হওয়ায় দুশ্চিন্তায় পরে যায় পরিবারের লোকজন।

কুমিল্লায় হিন্দু ব্যক্তির মরদেহ কাধে শশ্মানে মুসলিমরাঠিক সেই সময় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হরুনের নির্দেশনায় গঠিত উপজেলা যুবলীগের মরদেহ দাফন কমিটির সদস্যদের অবহিত করেন উপজেলা প্রশাসন। বিষয়টি অবহিত হওয়ার সাথে সাথে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত আহবায়ক মোঃ রুহুল আমিনের নেতৃত্বে কমিটির সকল সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে শনিবার মৃত প্রদীপ চন্দ্র সূত্রধরের মরদেহ তার পারিবারিক শ্মশানে নিয়ে গিয়ে সমাহিত করেন যুবলীগের সদস্যরা।

প্রদীপ চন্দ্র সূত্রধর (৪৫) উপজেলার যাত্রপুর ইউনিয়নের যাত্রপুর গ্রামের মৃত সুবাস চন্দ্র সূত্রধরের ছেলে ও উপজেলার বাঙ্গরাবাজার থানাধীন রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের সচিব।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অভিষেক দাশ বলেন, প্রদীপ চন্দ্র সূত্রধর করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করার পর পূজা উদ্যাপন পরিষদের লোকজন, পুরোহিত ও সনাতন ধর্মালম্বী আত্মীয়-স্বজন সকলেই মরদেহ সমাহিত করতে প্রথমে আশ্বাস দিলেও, পরে তারা অপারগতা প্রকাশ করেন। এ অবস্থায় আমি উপজেলা যুবলীগের স্বেচ্ছাসেবকগণের সহায়তা চাইলে তারা ঘটনাস্থলে গিয়ে আমার উপস্থিতিতে মৃতের মরদেহ পারিবারিক শ্মশানে সমাহিত করেন।

উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা প্রদীপ চন্দ্র সূত্রধর করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়ার জন্য তার নমুনা সংগ্রহ করে কুমিল্লায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ইউএনও অভিষেক দাশ ।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};