ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1195
কুমিল্লায় মারা গেছেন ১২ জন
আরো ১৩২ জনের করোনা শনাক্ত, নমুনা সংগ্রহে বুথ
Published : Sunday, 14 June, 2020 at 12:00 AM, Update: 14.06.2020 1:03:56 AM
কুমিল্লায় মারা গেছেন ১২ জননিজস্ব প্রতিবেদক।। কুমিল্লায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন, আর করোনা লক্ষণ উপসর্গ নিয়ে মারা গেছেন ৯ জন। এর মধ্যে কুমিল্লা মেডিক্যালেই মৃত্যু হয়েছে ৮ জনের। কুমিল্লায় আরো ১৩২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে যাদের বেশিরভাগ কুমিল্লা সিটি করপোরেশনে। এসব নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪ জুন। ৯ দিন পর এর ফল পাওয়া গেছে। অপর দিকে কুমিল্লা সিটি করপোরেশনে নমুনা সংগ্রহ করা জন্য বুথ স্থাপনের জন্য সিদ্ধান্তের ১০ দিন পর দুইটি নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হয়েছে।
জানা গেছে, কুমিলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ৬ জনসহ ৮জন মারা গেছেন করোনায় এবং লক্ষণ উপসর্গ নিয়ে। করোনা পজেটিভ মৃতদের মধ্যে রয়েছেন কুমিল্লার বৌবাড়ির কাজী আব্দুস ছাত্তার (৭৬), চান্দিনার সিদ্দিকুর রহমান (৭০) , কুমিলার সদর হাসপাতাল কোয়াটারের রেখা দাস (৫০)। কুমিল্লায় করোনার লক্ষণ নিয়ে মৃতদের মধ্যে রয়েছেন কুমিলার দেবীদ্বারের রাজানগরের আব্দুল বাতেন (৪৫), সদর দক্ষিণের আবু তাহের (৬০), কুমিলা মুরাদনগরের কোম্পানীগঞ্জের নাজমা বেগম (৪২), কুমিল্লা শহরের রেইসকোর্সের শামসুল হক ও  সড়ক বিভাগের গাড়িচালক, কুমিল্লা শহরের ধর্মসাগর পাড়ের জাহাঙ্গীর আলম।
কুমিলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সানজিদা খাতুন করোনায় তিন জন ও লক্ষণ উপসর্গ নিয়ে মারা যাওয়া ৬ জনের তথ্য নিশ্চিত করেছেন।
এছাড়াও গতকাল কুমিল্লার বুড়িচং উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক জসিম মাহমুদ (৪৮) নিজ বাড়িতে, কুমিল্লা নগরীর রেইসকোর্স এলাকায় এক নারী, চান্দিনায় এক প্রবাসী ও চৌদ্দগ্রামে একজন করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এদিন কুমিল্লার নাঙ্গলকোটেও করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
এদিকে কুমিলা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে সর্বোচ্চ ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১৮ জন পজেটিভসহ মোট ১৩২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশেনে ৪২ জন, চৌদ্দগ্রামে ৮ জন, লাকসামে ২২ জন, বুড়িচংয়ে ৪ জন, আদর্শ সদরে ৬ জন, চান্দিনায় ১ জন, বরুড়াতে ৯জন, দেবীদ্বারে ১৬ জন, তিতাসে ২, দাউদকান্দিতে ৮ জন, মেঘনাতে ১ জন, হোমনাতে ৬ জন, ব্রাহ্মণপাড়ায় ৭ জনের করোনা সংক্রমণ শনাক্ত করা হয়েছে। কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। কুমিলা সিটি করপোরেশন, সদর উপজেলাসহ বেশির ভাগ নমুনা ৪ জুন সংগ্রহ করা হয়েছিল। ৯দিন পর এগুলোর ফল এলো।  
কুমিলা সিটি করপোরেশনের মধ্যে এলজিইডি অফিসের ৭ জন, পুলিশ হাসপাতালের ২ জন, বাখরাবাদ গ্যাস অফিস ১জন, নুরপুরের ১ জন, কাঁসারিপট্টির ১ জন, হালিমানগরের ১ জন, কোটবাড়ির ১ জন, ঝাউতলার ১ জন, কুচাইতলী, দূর্গাপুর ১ জন, সুবর্পুর ১ জন, ডুমুরিয়া ১ জন, চকবাজার বালুতুপা ১ জন, জাঙ্গালিয়া বাসস্ট্যান্ড ২ জন, আদর্শ সদরে অন্তত ১৫ জন রয়েছেন।
এ দিকে কুমিলা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের করোনা লক্ষণ উপসর্গ আছে এমন ব্যক্তিদের নমুনা সংগ্রহের জন্য দুইটি বুথ চালু করা হয়েছে। একটি কুমিলা সিটি করপোরেশনের জেলখানা রোডের প্রধান শাখায়, আরেকটি সিটি করপোরেশনের সদর দক্ষিণ শাখায় (পূর্বের সদর দক্ষিণ পৌরসভা ভবন)। এই দুইটি বুথে সকাল ৯টা থেকে দুপুর দুইটার মধ্যে নমুনা প্রদান করতে পারবেন। গত ৩ জুন জেলা স্বাস্থ্য কমিটির সভায় এই বুথ স্থাপনের সিদ্ধান্ত হয়।
কুমিলার সিভিল সার্জন ডা. নিয়াকুজ্জামান জানান, তিনি লোকবল দেওয়া দায়িত্বে আছেন। ৪ জুন তিনি ৫ জন কর্মী নির্বাচন করে দিয়েছেন।
কুমিলার জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, সিদ্ধান্ত অনুযায়ী কুমিলা সিটি করপোরেশন ২টি বুথ ও ১টি ভ্রাম্যমান টিম করার কথা রয়েছে।
কুমিলা সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আবু সায়েম চৌধুরী জানান, বৃহস্পতিবার লোকবল পেয়েছেন, শুক্রবার অ্যাম্বুলেন্স পেয়েছেন। শুক্রবার থেকে বুথ চালু হয়েছে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};