ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
599
আইসিইউর জন্য হাহাকার বাড়ছে কুমেকে
Published : Sunday, 14 June, 2020 at 12:00 AM, Update: 14.06.2020 1:03:39 AM
আইসিইউর জন্য হাহাকার বাড়ছে কুমেকেনিজস্ব প্রতিবেদক: মুমূর্ষ রোগীদের জন্য আইসিইউ খালি নেই কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে। আর এজন্য হাসপাতালে চিকিৎসা নিতে রোগী ও স্বজনদের মাঝে শুরু হয়েছে হাহাকার। ইতোমধ্যেই আইসিইউ সেবা না পেয়ে অনেকের মৃত্যুর খবরও পাওয়া গেছে।
সম্প্রতি কুমিল্লা মেডিক্যালে ১০টি আইসিইইউসহ সম্পূর্ণ ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল চালু করা হয়। কিন্তু চালুর ক’দিন পর থেকেই ১০টি আইসিইইউর সবগুলোই রোগীতে পূর্ণ হয়ে যায়।
বিষয়টা এমন দাঁড়িয়েছে- একটি আইসিইউ বেড পেতে অন্য রোগীদের অপেক্ষা করতে হয় কারো মৃত্যুর জন। শুনতে অমানবিক হলেও আইসিইউতে সর্বশেষ একজনের মৃত্যুর পরই আরেকজনকে স্থানান্তর করা হয়েছে। মুমূর্ষ অবস্থায় তিনি প্রায় ২/৩ দিন আইসিইইউর জন্য অপেক্ষমান ছিলেন।
বিষয়টিকে বেদনাদায়ক উল্লেখ করে বিশিষ্টজনরা বলছেন, কুমিল্লায় করোনা আক্রান্ত মুমূর্ষু রোগীদের আইসিইউ সাপোর্ট দেওয়ার জন্য জেলা করোনা প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক; ফোরটিস হাসপাতাল, মুন হাসপাতাল. সিডিপ্যাথ হাসপাতাল, কুমিল্লা টাওয়ার হাসপাতাল ( মেডিকেল সেন্টার) এর আইসিইউ এখনই প্রস্তুত করা জরুরি প্রয়োজন।
এদিকে আইসিইউ সাপোর্ট না পেয়ে গত ১২ জুন একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি হৃদয়বিদরাক পোস্ট শেয়ার করেছেন তার কন্য দ্রুব ছায়া দাস। তিনি লিখেন- ‘আমিও সেই হতভাগাদের মধ্যে একজন। ১১ জুন রাতে আমিও কুমিল্লা মেডিকেল এ আইসিইউতে সিট এর জন্য পাগল এর মত দৌড়াইছি। আমার আব্বু বারবার বলছে আমায় একটু আইসিইউতে নে, আমি বাঁচবো। আমি উনাকে সান্ত¦না দিচ্ছিলাম ‘শুধু আর ৫ মিনিট, আর ১০মিনিট। এমন করে ২ ঘন্টা আমি উনাকে বাচায়ে রাখছি। কিন্তু হাসপাতাল থেকে সবাই এক কথা, একজন রোগী মারা গেলেই নিয়ে যাবো। আমি যখন আর না পেরে বাবাকে বললাম- আমি আর পারলাম না। বাবা বললো- ঠিক আছে আমাকে বিদায় যাও...।’







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};