ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
648
কুমিল্লার দেবিদ্বারে প্রবাসী ঐক্য ফাউন্ডেশন গঠন
Published : Wednesday, 10 June, 2020 at 7:19 PM
কুমিল্লার দেবিদ্বারে প্রবাসী ঐক্য ফাউন্ডেশন গঠনশাহীন আলম, দেবিদ্বার।

কুমিল্লার দেবিদ্বারে প্রবাসী ঐক্য ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে। বিশে^র বিভিন্ন দেশে কর্মরত উপজেলার পৌর এলাকার প্রবাসীদের উদ্যোগে ভিংলাবাড়ী প্রবাসী ঐক্য ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠন গঠন করা হয়। চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের সর্বত্রই এসব প্রবাসীরা চরম বেকায়দায় থাকলেও নিজ এলাকার অসহায় ও বিপন্ন মানুষের কথা চিন্তা করে তারা গড়ে তুলেছেন এ ঐক্য ফাউন্ডেশন। বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিঙ্গাপুর, ওমান, বাহরাইন, সাউদী আরবসহ প্রায় ৮টি দেশে কর্মরত এসব প্রবাসীরা এক আলোচনা সভায় মিলিত হন। এ সময় নিজেদের অর্থায়নে এ ফাউন্ডেশনের মাধ্যমে আগামী ২০ই জুন এলাকার কর্মহীন অসহায় হতদরিদ্র এবং বিপন্ন ৫শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়।

এদিকে, করোনা ভাইরাসসহ যেকোন মহামারী এবং প্রাকৃতিক দুর্যোগে এলাকার বিপন্ন মানুষের পাশে থেকে এ ফাউন্ডেশন আর্ত মানবতার সেবায় কাজ করবে বলে জানান উদ্যোক্তরা।  
জানাযায়, মহামারী করোনা ভাইরাসের প্রভাবে বিশে^র সব দেশেই প্রবাসী বাংলাদেশীরা কর্মহীন হয়ে পড়েছে। এসব প্রবাসীরা নিজেরা সংকটে থাকলেও নিজ দেশের বিপন্ন মানুষের কথা ভেবে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। বিশেষ করে কুমিল্লার দেবিদ্বারে প্রবাসীরা এলাকার কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে। সম্প্রতি এ উপজেলার পৌর এলাকার প্রবাসীরা ভিংলাবাড়ী প্রবাসী ঐক্য ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করে এলাকার বিপর্যস্ত মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তারা। এলাকার বিভিন্ন সামাজিক কর্মকা-সহ আর্ত মানবতার উন্নয়নে অবদানের ল্েয ৭১সদস্য বিশিষ্ট প্রবাসী ঐক্য ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়। এতে এলাকার সচেতন এবং সুশীল সমাজের পাঁচ জনকে উপদেষ্টা হিসেবে নির্বাচিত  করা হয়। আগামী ২০ জুন ভিংলাবাড়ী সমাজ কল্যাণ পরিষদসহ এলাকার সুশীল সচেতন এবং যুব সমাজের সার্বিক তত্তাবধানে ৫০০ বিপন্ন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। এবিষয়ে ভিংলাবাড়ী প্রবাসী ঐক্য ফাউন্ডেশনের উদ্যোক্তা সিঙ্গাপুর প্রবাসী মিজানুর রহমান, আকতার রাফি, আরিফুল ইসলাম, রোশন আলী সরকার, এনামুল হকসহ নেতৃবৃন্দ জানান, করোনা ভাইরাসে অসহায় পরিবারবর্গের মাঝে খাদ্য সহায়তা প্রদানের জন্য ৮টি দেশে কর্মরত ৭১জন প্রবাসীর উদ্যোগে একটি তহবিল গঠন করা হয়েছে, আগামী দিন গুলোতে সকল প্রকার দুর্যোগে এ ফাউন্ডেশন আর্ত মানবতার সেবায় এগিয়ে আসবে।

 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};