ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3484
কুমেক হাসপাতাল থেকে বের হয়ে দোকানে ঘোরাফেরা করছেন করোনা রোগী
Published : Wednesday, 10 June, 2020 at 3:43 PM, Update: 10.06.2020 3:52:22 PM
কুমেক হাসপাতাল থেকে বের হয়ে দোকানে ঘোরাফেরা করছেন করোনা রোগীবশিরুল ইসলাম:
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য আলাদা ভবনে আলাদা ওয়ার্ড করেছে সরকার। করোনা রোগী থেকে যেন সংক্রমন বাড়তে না পারে। কিন্তু কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন এই ভবনের করোনা রোগীরা চিকিৎসা নিতে এসে হাসপাতাল থেকে বের হয়ে সামনের দোকানে চা, সিপারেট, পান, জুস ঔষধসহ নানা জিনিস ক্রয়ের জন্য ঘোরাফেরা করছেন। করোনা হাসপাতালের গেইট ২৪ঘণ্টা খোলা থাকার কারণে যে কেউ অনায়াসে বের হতে পারছেন ও প্রবেশ করতে পারছেন। করোনা রোগীদের অবাধে ঘোরাফেরা করার কারণে হাসপাতালের সামনের ব্যবসায়ীসহ আশে পাশের লোকজন আতংকে রয়েছেন। হাসপাতাল সংলগ্ন এলাকার লোকজন ভয়ে বাজার করতে পারছেন না। অতি প্রয়োজনীয় বাজার করলেও আতংক নিয়ে বাজারে যাচ্ছেন। কুমিল্লা কুমেক হাসপাতাল থেকে বের হয়ে দোকানে ঘোরাফেরা করছেন করোনা রোগীমেডিকেল কলেজ হাসপাতালের গেইট সামনের তফাজ্জল হোসেন নামে এক ব্যবসায়ী তার ফেইসবুক টাইম লাইনে লিখেন, হাসপাতাল গেইটের সকল ব্যবসায়ীরা অনেক ঝুকিতে আছে। করোনা আক্রান্ত হয়ে অনেক রোগী হাসপাতালে ভর্তি, অনেক রোগীর সাথে আত্মীয় স্বজন থাকছে না, ক্যানোলা পরিহিত অবস্থায় রোগীকে নিজে বাহিরে এসে ঔষধ কিংবা খাবার কিনতে দেখা গিয়েছে। অনেক রোগী ওয়ার্ড থেকে করোনা গেইট দিয়ে বাহিরে যাচ্ছে। রোগীর আত্মীয় স্বজন রোগীকে দেখতে যাচ্ছে। তাই করোনা ওয়ার্ড কেমন সুরিক্ষত হওয়া প্রয়োজন ।  করোনা পজেটিভ এমন রোগীর সাথে দেখা হলে ক্যামেরা সামনে কোন কথা না বলে চলে যান। তবে চলে যাওয়ার সময় এটুকু বলেছেন করোনা হয়েছো তো কি হয়েছে। এজন্য কি খাওয়া-দাওয়া বন্ধ নাকি।

কুমেক হাসপাতাল থেকে বের হয়ে দোকানে ঘোরাফেরা করছেন করোনা রোগীএ বিষয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান জানান, করোনা ওয়ার্ডে ভর্তি রোগীদের কঠোরভাবে বাহিরে যাওয়া
নিষেধ করা আছে। কিন্তু তারা মানছেনা। তারা লুকিয়ে বাহিরে চলে যাচ্ছে। এটা সারা দেশের একই দৃশ্য। আমাদের লোকবল সংকট রয়েছে। যার কারণে কঠোরভাবে মানা সম্ভব হচ্ছে না। তাছাড়াও গেইটে যে দারোয়ান আছে সে জিজ্ঞেস করলে তাকে ভুল তথ্য দিয়ে তারা বাহিরে চলে আসে। বিষয়টি নিয়ে আবারো আমরা আলোচনায় বসব। করোনা রোগী যেন বাহিরে যেতে না পারে তার জন্য কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};