ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
268
একইদিনে দুই জায়ান্টের জয়, শিরোপার আরও কাছে বায়ার্ন
Published : Sunday, 7 June, 2020 at 2:05 PM
 একইদিনে দুই জায়ান্টের জয়, শিরোপার আরও কাছে বায়ার্ন  স্পোর্টস ডেস্ক ||

মাঠে ফুটবল ফেরার পর জার্মানির বুন্দেসলিগায় সবার অপেক্ষা ছিল বরুশিয়া ডর্টমুন্ডের কাছ থেকে জাদুকরী কিছু দেখার। যাতে করে জমে ওঠে ম্যাড়ম্যাড়ে টুর্নামেন্টে পরিণত হওয়া জার্মান লিগটি।

কিন্তু বরুশিয়া ১-০ গোলে হেরে যায় টেবিল টপার বায়ার্ন মিউনিখের কাছে। যে কারণে দুই দলের মধ্যকার পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ৭, যা সহসাই কমার নয়।

কেননা দুই দলই যে নিজেদের বাকি ম্যাচগুলো জিতছে আধিপত্য বিস্তার করে। শনিবার রাতেই যেমন বেয়ার লেভারকুজেনকে তাদেরই মাঠে ৪-২ গোলে হারিয়েছেন বায়ার্ন, অন্যদিকে হার্থা বার্লিনের বিপক্ষে ১-০ গোলে জিতেছে বরুশিয়া।

যার ফলে অপরিবর্তিতই রয়ে গেছে বুন্দেসলিগার পয়েন্ট টেবিলের চিত্র। উল্টো ধীরে শিরোপার আরও কাছে পৌঁছে গেছে বায়ার্ন। ৩৪ ম্যাচের লিগে এরই মধ্যে হয়ে গেছে ৩০টি। যেখানে ৭০ পয়েন্ট নিয়ে সবার ওপরে বায়ার্ন, দুই নম্বরে থাকা বরুশিয়ার সংগ্রহ ৬৩ পয়েন্ট।
 
বাকি থাকা ৪ ম্যাচে বরুশিয়া সর্বোচ্চ পেতে পারে ১২ পয়েন্ট অর্থাৎ তাদের সর্বোচ্চ হতে পারে ৭৫ পয়েন্ট। ফলে বায়ার্ন নিজেদের বাকি ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিশ্চিত করতে পারলেই টানা অষ্টমবারের মতো জিতবে জার্মান বুন্দেসলিগার শিরোপা।

শনিবার লেভারকুজেনের মাঠে খেলতে গিয়ে নিজেরা ৪ গোল দিলেও, বিপরীতে জোড়া গোল হজমও করেছে বায়ার্ন। দলের পক্ষে গোল চারটি করেছেন কিংসলে কোমান, লিওন গোরেৎজকা, সার্জি জিনাব্রি এবং রবার্তো লেওয়ানডোস্কি। লেবারকুজেনের হয়ে দুইবার জাল কাঁপিয়েছেন লুকাস আলারিও এবং ফ্লোরিয়ান উইরজ।

অন্যদিকে হার্থা বার্লিনকে নিজেদের মাঠে স্বাগতি জানিয়েছিল বরুশিয়া। পুরো ম্যাচজুড়ে আধিপত্য থাকলেও গোলের তালা ভাঙতে বেশ বেগ পেতে হয়েছে তাদের। ম্যাচে ৫৯ মিনিটে এমরে কানের করা একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বরুশিয়া।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};