ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
582
কুমিল্লা নগরে আরো ৪৮ জনের করোনা শনাক্ত
Published : Thursday, 4 June, 2020 at 12:00 AM
কুমিল্লা নগরে আরো ৪৮ জনের করোনা শনাক্তনিজস্ব প্রতিবেদক: কুমিল্লা জেলায় বুধবার এক দিনেই আরও ৬৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে কুমিল্লা শহরেরই আছেন ৪৮ জন। জেলায় সংক্রমণের শীর্ষে এখন শহর কুমিল্লা। এ নিয়ে জেলায় ১ হাজার ১৬৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন। কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন মো. সাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার কুমিল্লা সিটি করপোরেশনে (শহরে) ৪৮ জন, লাকসামে ৭ জন, লালমাইয়ে ৪ জন, আদর্শ সদরে ৪ জন, বুড়িচংয়ে ২ জন, চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণে ১ জন করে ৬৭ জন শনাক্ত হন।
এর মধ্যে কুমিল্লা শহরের শাসনগাছায় এক চিকিৎসকসহ ৬ জন, কান্দিরপাড়ের দুই জন, নেউরার চারজন, রাজাপাড়ার দুই জন, মধ্যম আশ্রাফপুরে দুইজন, দক্ষিণ চর্থার দুইজন, বজ্রপুরের একজন, পুলিশ লাইনের দুইজন, চকবাজারের একজন, যমুনা হাসপাতালের দুই জন, চাঁনপুরের তিনজন, শাকতলার একজন, কুচাইতলী রাজাপাড়ার একজন, শাসনগাছা উত্তরা আবাসিক এলাকার একজন, সদর হাসপাতালের একজন, অশোকতলার একজন, ঠাকুরপাড়ার একজনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।
কুমিল্লার সদর দক্ষিণের রাজেষপুরে ২ জন, কালিকাপুরের ১ জন, কৃষ্ণপুরের একজনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।
এদিন সুস্থ হয়েছেন দুজন। গত ২৪ ঘণ্টায় নাঙ্গলকোট উপজেলা, কুমিল্লা শহরের বজ্রপুর ও শাসনগাছা এলাকায় তিনজন মারা গেছেন। এ নিয়ে জেলায় ৩৮ জন কোভিড-১৯ রোগী মারা গেলেন। মোট সুস্থ হয়েছেন ১৫৯ জন।
এদিকে কুমিল্লার দেবীদ্বার ও মুরাদনগর উপজেলা ছাপিয়ে এখন করোনার সংক্রমণ বাড়ছে কুমিল্লা মহানগরে। সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৯৯। এর মধ্যে গতকাল বুধবার ৪৮ জন, গত মঙ্গলবার ১৪ জন, গত ৩১ মে ৩৬ জন, ৩০ ও ২৯ মে ৭ জন করে শনাক্ত হন। শহরের সব ব্যবসাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, বাস টার্মিনাল ও রেলস্টেশন, হাটবাজার ও জনাকীর্ণ এলাকা খোলা থাকার কারণে ৩১ মে থেকে মানুষ রাস্তায় বেরিয়ে এসেছে। বিপণিবিতান ও শপিং মলগুলোয় নারীদের উপচে পড়া ভিড়। এই কারণে রোগীর সংখ্যা বাড়ছে।
ডেপুটি সিভিল সার্জন বলেন, কুমিল্লা শহরের প্রধান-অপ্রধান সব সড়কে জনস্রোত দেখা যাচ্ছে। মানুষ গা-ঘেঁষাঘেঁষি করে হাঁটছে, বসছে। সামাজিক দূরত্ব মানছে না। ফলে কমিউনিটিতে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। মানুষকে ঘরে থাকতে হবে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};