ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
61
করোনাভাইরাস: ভারতে শনাক্ত রোগী ২ লাখ ছাড়াল
Published : Thursday, 4 June, 2020 at 12:00 AM
বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারীর মধ্যে ভারতে শনাক্ত রোগীর সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে।
বিশ্বের দ্বিতীয় জনবহুলে এ দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার জানিয়েছে, একদিনে আরও ৮ হাজার ৯০৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭ হাজার ৬১৫ জনে।
রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, শনাক্ত রোগীর সংখ্যায় বিশ্বে ভারত এখন সপ্তম স্থানে। শীর্ষে আছে যুক্তরাষ্ট্র, দ্বিতীয় স্থানে ব্রাজিল ও তৃতীয় স্থানে রাশিয়া। এরপর যুক্তরাজ্য, স্পেন ও ইতালির পরই আছে ভারত।
তবে এটাকেই ভারতে সংক্রমণ পরিস্থিতির সর্বোচ্চ পর্যায় বা ‘পিক’ বলে মনে করছেন না ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের ড. নিবেদিতা গুপ্তা।
রয়টার্সকে তিনি বলেন, “আমরা পিক থেকে এখনও অনেক দূরে আছি।”
ভারতের স্বাস্থ্য কমকর্তারা এর আগে বলেছিলেন, জুনের শেষ দিকে অথবা জুলাইয়ে ভারত ‘পিকে’ পৌঁছাতে পারে। অর্থাৎ দৈনিক সংক্রমণের সংখ্যা ওই সময়ই সবচেয়ে বেশি থাকবে, তারপর ধীরে ধীরে কমতে শুরু করবে।
আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে নতুন করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হওয়ার পর শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখে পৌঁছাতে লেগেছিল ১১০ দিন। কিন্তু ১ লাখ থেকে ২ লাখে পৌঁছতে লেগেছে মাত্র ১৫ দিন।
কোভিড-১৯ এ ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৮১৫ জনের। এর মধ্যে মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬৫ জনের, যেখানে শনাক্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি, ৭২ হাজার ৩০০ জন।
এছাড়া গুজরাটে ১ হাজার ৯২ জন, রাজধানী দিল্লিতে ৫৫৬ জন এবং পশ্চিমবঙ্গে ৩৩৫ জনের মৃত্যুর তথ্য দিয়েছে ভারত সরকার।
আক্রান্তের সংখ্যায় ভারতের রাজ্যগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে থাকা তামিলনাডুতে ২৪ হাজার ৫৮৬ জন এবং দিল্লিতে ২২ হাজার ১৩২ জন রোগী শনাক্ত হয়েছে। আর ৬ হাজার ১৬৮ জন শনাক্ত রোগী নিয়ে পশ্চিমবঙ্গ আছে নবম স্থানে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};