ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
398
লাকসামে করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ির মৃত্যু : নতুন আক্রান্ত ৩
Published : Tuesday, 2 June, 2020 at 5:10 PM
লাকসামে করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ির মৃত্যু : নতুন আক্রান্ত ৩লাকসাম প্রতিনিধি ||
কুমিল্লার লাকসামে মঙ্গলবার (২জুন) সকালে করোনা উপসর্গ নিয়ে কাপড় ব্যবসায়ি স্বপন কান্তি সাহা (৪৬) ও লোকমান হোসেন (৪৪) নামে এক ওষুধ ব্যবসায়ী মারা গেছেন। বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে তাদের দাফন ও সৎকার করা হয়েছে। এদিকে উপজেলায় নতুন করে করোনায় আরো ৩জনসহ মোট ৭৪জন আক্রান্ত হয়েছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, মৃত. স্বপন কান্তি গত কয়েকদিন থেকে জ্বর, হাচি, কাশি ও শাসকষ্টে ভুগছিলেন। আজ সকালে অসুস্থ অবস্থায় তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যে মারা যান। সোমবার তিনি করোনা পরীক্ষার জন্য লাকসাম স্বাস্থ্য বিভাগে নমুনা দেন। রিপোর্ট আসার আগেই মারা যান তিনি।
অপরদিকে একই উপসর্গ নিয়ে লোকমান হোসেন (৪৪) নামে এক ওষুধ ব্যবসায়ী মারা গেছেন। সোমবার (১ জুন) রাত ১১টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি। তার সামনিরপুল এলাকায় লোকমান ফার্মেসী নামে একটি ওষুধের দোকান রয়েছে। গত কয়েকদিন থেকে তিনি জ্বর, হাঁচি, কাশি ও শাসকষ্টে ভুগছিলেন। করোনাভাইরাসে সংক্রমিত কিনা রিপোর্ট আসলে জানা যাবে। তাকে আজ ওয়ার্ড কাউন্সিলর মো. আবদুল আলিম দিদারের নেতৃত্বে একদল স্বেচ্ছাসেবীর সহায়তায় বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে দাফন করা হয়। অপরদিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের তত্বাবধায়নে স্বপন কান্তির মরদেহ ১২ টার দিকে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে লাকসাম কেন্দ্রীয় মহাশশ্মাণে সৎকার করা হয়।
অন্যদিকে আজ নতুন করে ৩জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ৩০মে ১৫টি নমুনার ৫টি রিপোর্ট এসেছে। তাদের মধ্যে ৩জনের রিপোর্ট পজেটিভ আসে। এনিয়ে উপজেলা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৪জনে। তাদের মধ্যে পূর্বের ১৩জনই সুস্থ্য হয়েছে। বাকীদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা যায়।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, ওই দুই ব্যবসায়ীর নমুনা সংগ্রহ করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে তাদের করোনার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার অনুরোধ করেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};