ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
909
লালমাইয়ে জিপিএ-৫ প্রাপ্তিতে হরিশ্চর শীর্ষে
Published : Sunday, 31 May, 2020 at 7:35 PM
লালমাইয়ে জিপিএ-৫  প্রাপ্তিতে হরিশ্চর শীর্ষেজহিরুল ইসলাম জহির।।
চলতি বছরের এসএসসি পরীক্ষায় কুমিল্লার লালমাই উপজেলায় পাসের হার ৯৩.৫৮ শতাংশ। এ উপজেলার ২২টি প্রতিষ্ঠান থেকে মোট ১২৪৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ১১৬৭ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৭জন। শতভাগ পাস করেছে ৩টি প্রতিষ্ঠান। কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ শহীদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

জিপিএ-৫ প্রাপ্তির ভিত্তিতে উপজেলায় শীর্ষস্থান অর্জন করেছে হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ১৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ১৮৩ জন। পাসের হার ৯৫.৮১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৭ জন। প্রতিষ্ঠানটির ফলাফলে সন্তোষ প্রকাশ করে ভবিষ্যতে আরো ভাল করার প্রত্যয় ব্যক্ত করেছেন গর্ভনিং বডির সভাপতি কেএম সিংহ রতন ও প্রধান শিক্ষক ইলিয়াছ কাঞ্চন।

শতভাগ পাসের ভিত্তিতে উপজেলায় শীর্ষস্থান অর্জন করেছে গৈয়ারাভাঙ্গা উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে ৯২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে সকলেই কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১০জন।


এদিকে ভাবকপাড়া জনতা হাই স্কুল থেকে ১০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে সকলেই কৃতকার্য হয়েছে এবং হাজী রুস্তম আলী গাল্স হাই স্কুল থেকে ৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে সকলেই কৃতকার্য হয়েছে।

এছাড়া উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয় থেকে ৫৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৫৩জন। পাসের হার ৯৬.৩৬। জিপিএ-৫ পেয়েছে ৫জন। ছোট শরীফপুর উচ্চ বিদ্যালয় থেকে ১১৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ১১৩জন। পাসের হার ৯৮.২৬। জিপিএ-৫ পেয়েছে ৪জন। শাকেরা আর এ উচ্চ বিদ্যালয় থেকে ৮১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৭৮জন। পাসের হার ৯৬.৩০। জিপিএ-৫ পেয়েছে ৩জন। প্রেমনল উচ্চ বিদ্যালয় থেকে ৬৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৬০জন। পাসের হার ৮৮.২৪। জিপিএ-৫ পেয়েছে ৮জন। মাতাইনকোট উচ্চ বিদ্যালয় থেকে ৪৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ৪৪জন কৃতকার্য হয়েছে। পাসের হার ৯৭.৭৮ শতাংশ।

লালমাই উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াসির আরাফাত প্রকাশিত ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};