ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
155
সাধারণ ছুটি শেষ হলেও, বিসিবিতে বহাল থাকছে ‘হোম অফিস’
Published : Sunday, 31 May, 2020 at 2:56 PM
 সাধারণ ছুটি শেষ হলেও, বিসিবিতে বহাল থাকছে ‘হোম অফিস’ বিশেষ সংবাদদাতা ||

অন্যসময় হলে হয়ত আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) সাড়া পড়ে যেত। একটা উৎসবমুখর পরিবেশ তৈরি হতো বোর্ড অফিস ও কর্তাদের মাঝে। আজ ৩১ মে (রোববার) যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের জন্মদিন। বিসিবি স্টাফরা নিশ্চয়ই কেক কাটতেন।

কিন্তু তা আর হলো কই? করোনাভাইরাস সব উৎসব-আনন্দ কেড়ে নিয়েছে।

সাধারণ ছুটি শেষ হয়ে হয়েছে। পুরোদমে না হলেও সীমিত পরিসরে অফিস-আদালত খুলেছে। গণপরিবহনও চলতে শুরু করেছে। কিন্তু বিসিবি অফিস সেভাবে খোলেনি। শুধু যার যার জরুরি কাজ আছে, তারা বের্ডে এসে নিজের কাজ করে চলে যাবেন বাড়িতে।

এ সাধারণ ছুটি থেমে যাওয়ার প্রভাব দেশের ক্রীড়া ফেডারেশনগুলোর ওপর কতটা? তবে কি সেই মার্চের তৃতীয় সপ্তাহ থেকে বন্ধ থাকা দেশের ক্রীড়া ফেডারেশনগুলোও আজ থেকেই খুলে গেছে বা যাবে? খেলা প্রেমীদের মনে জাগছে এ প্রশ্ন।

আসলে সবকিছু সচল হওয়া আর স্পোর্টস ফেডারেশন তথা বিসিবি, বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন), আর বাহফে (হকি ফেডারেশন) সহ অন্যান্য খেলার ফেডারেশন খোলা এক নয়।

বলার অপেক্ষা রাখে না, ফেডারেশনগুলোর কর্মকাণ্ড পুরোপুরি খেলাধুলা কেন্দ্রিক। এখন খেলাই যেহেতু বন্ধ, ঘরোয়া এবং আন্তর্জতিক পর্যায়ে আপাতত কোন কার্যক্রম যেহেতু নেই, তাই ক্রীড়া ফেডারেশনগুলোরও আসলে সে অর্থে তেমন কোন কাজ নেই।

তাই রোববার সেভাবে খোলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড অফিসে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বোর্ড স্টাফদের এখন পর্যন্ত কাজে যোগদানের কোন নোটিশ দেয়া হয়নি। সব আগের মতই আছে, বহাল রাখা হয়েছে হোম অফিস পদ্ধতি। মানে সবাইকে বাসা থেকে নিজ নিজ কাজ করার কথা বলা আছে। বিশেষ দরকার থাকলে বা কোন জরুরি কাজে অফিসে আসার প্রয়োজন পড়লে তখন বোর্ডে যাবেন তারা।

উল্লেখ্য, সাধারণ ছুটি চলাকালীন সময়ের মধ্যেও দরকারি কাজে বোর্ড কর্তাদের কেউ কেউ অফিসে গিয়েছেন। আবার দরকারি কাজ শেষে ফিরে গেছেন নিজ গন্তব্যে। এখনও চলবে তাই। মোদ্দা কথা, বিসিবির কাজকর্ম সাধারণ ছুটি চলাকালীন সময়ের মতই চলবে।

বোর্ড স্টাফরা বাসা থেকেই অফিস করবেন। কোন বিশেষ প্রয়োজন পড়লে কেউ অফিসে যেতে পারেন।বোর্ড স্টাফদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের কাছে কাজে যোগদানের নির্দেশ আসেনি। পরবর্তী নির্দেশ দেয়া না পর্যন্ত আগের মত বাসা থেকে কাজ করার কথা বলা হয়েছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};