ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
639
লালমাইয়ে করোনায় ব্যবসায়ীর মৃত্যু
Published : Sunday, 31 May, 2020 at 12:04 AM
লালমাইয়ে করোনায় ব্যবসায়ীর মৃত্যুজহিরুল ইসলাম জহির।।
কুমিল্লার লালমাইয়ে করোনায় আক্রান্ত হয়ে মুসলিম উদ্দীন (৬০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যা পৌনে ৬ টায় তিনি নিজ বাড়ীতে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তার বাড়ী উপজেলার বাকই উত্তর ইউনিয়নের জয়শ্রী গ্রামে। তিনি এ উপজেলার প্রথম করোনায় মৃত্যুবরণকারী ব্যক্তি।

জানা যায়, উপজেলার বাকই উত্তর ইউনিয়নের জয়শ্রী গ্রামের মুসলিম উদ্দীন পাশ্ববর্তী লাকসামের বিজরা বাজারে কাপড়ের ব্যবসা করতেন। সম্প্রতি শ্বাসকষ্ট দেখা দিলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। গত ২৩ মে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার করোনার নমুনা সংগ্রহ করা হয়। পরদিন সে হাসপাতাল থেকে পালিয়ে বাড়ীতে চলে যায়। গত ২৭ মে তার করোনা পজিটিভ রিপোর্ট আসলে ২৮ মে সকালে তার বাড়ী লকডাউন করে লালমাই থানা পুলিশ।

এদিকে বাকই উত্তর ইউনিয়ন প্রশাসনিকভাবে লালমাই উপজেলার অর্ন্তগত হলেও স্বাস্থ্য বিভাগ এখনো লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে রয়েছে। দ্বৈত পরিচয়ের জেরে করোনা পজেটিভ ব্যবসায়ী মুসলিম উদ্দীনের পরিবারের সদস্যদের নমুনা গত ৩দিনেও সংগ্রহ করা হয়নি।

লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব বলেন, লালমাই থানা পুলিশ ও বাগমারা ২০ শয্যা হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের উপস্থিতিতে স্থানীয় ৬জন স্বেচ্ছাসেবক পিপিই পরে শনিবার রাত সাড়ে ৮টায় করোনায় মৃত্যুবরণকারী ব্যবসায়ীর জানাজা ও দাফন সম্পন্ন করেছেন।

লালমাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জয়াশীষ রায় বলেন, বাকই উত্তর ইউনিয়নের স্বাস্থ্য বিভাগ লাকসামের আওয়াতাধীন হওয়ায় করোনা পজিটিভ মুসলিম উদ্দীনের পরিবারের সদস্যদের নমুনা আমরা সংগ্রহ করিনি।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ আবদুল আলী বলেন, করোনায় মৃত্যুবরণকারী মুসলিম উদ্দীনের হাসপাতালের ছাড়পত্র ও করোনা পজিটিভ’র কোন কাগজপত্র আমাদের কেউ সরবরাহ করেনি। তারপরও রোগীকে হাসপাতালে নিতে ২বার এ্যাম্বুলেন্স পাঠাতে চেয়েছি। কিন্তু রোগীর পরিবারের সাড়া পাইনি।

উল্লেখ্য ৩০ মে পর্যন্ত লালমাইয়ে ২২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ১৮৮ টি রিপোর্ট পেয়েছি। এদের মধ্যে ৫ জন পজেটিভ। সুস্থ হয়েছেন ২জন। তবে করোনায় মৃত মুসলিম উদ্দীন এই পরিসংখ্যান এর অর্ন্তভুক্ত নন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};