ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2557
দেবিদ্বারে সাবেক বিএনপির সভাপতির লাশ দাফন করলো ছাত্রলীগ
Published : Saturday, 30 May, 2020 at 5:13 PM
 দেবিদ্বারে সাবেক বিএনপির সভাপতির লাশ দাফন করলো ছাত্রলীগ শাহীন আলম, দেবিদ্বার।
করোনা শনাক্ত হয়ে মারা যাওয়া দেবিদ্বার উপজেলা সাবেক বিএনপির সভাপতি মো. আবদুস সালাম ভূঁইয়ার মরদেহের গোসল, কাফন, জানাজা ও দাফন সম্পন্ন করেন হ্যালো ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’র একটি টীম। শুক্রবার দিবাগত রাত ২টায় দেবিদ্বার উপজেলার হোসেনপুরে তার নিজের প্রতিষ্ঠিত মাদরাসা মাঠে স্থানীয়দের সহযোগিতায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফনের ব্যবস্থা করেন হ্যালো ছাত্রলীগের ‘ওরা ৪১জন সদস্যের একটি টীম। আগে সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জাফরগঞ্জ ইউনিয়নের সাবেক দুই বারের চেয়ারম্যান ও দেবিদ্বার উপজেলার সাবেক বিএনপি সভাপতি আবদুস সালাম ভূঁইয়া। আবদুস সালাম ভূঁইয়ার মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার শোক সন্তপ্ত পরিবারের মাঝে সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা ৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক সংসদ সদস্য ইঞ্জি. মুঞ্জুরুল আহসান মুন্সি, কেন্দ্রীয় বিএনপি’র সহ সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, হংকং বিএনপির সভাপতি এএফএম তারেক মুন্সি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক একেএম মনিরুজ্জামান মাস্টার, উপজেলা বিএনপির সভাপতি মো. মনিরুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দিনসহ আরও অনেকে।
এরআগে সকালে উপজেলার ভিরাল্লা গ্রামের করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া খসরুল আলম (রিপন) খাঁন জানাজা, দাফন কাফনের ব্যবস্থা করেন হ্যালো ছাত্রলীগের ওরা ৪১ জনের একটি টীম। কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক নেতৃত্বে’ উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেলের সার্বিক সহযোগিতায় 'হ্যালো ছাত্রলীগ’র ‘ওরা ৪১জন’র টীমের ছাত্রলীগ নেতা নাজমুল হাসান, মো. আনোয়ার হোসেন বাপ্পু, মো. আমির হোসেন, হাফেজ তোফায়েল, ক্বারী কামাল উদ্দিন, হাফেজ নাজিম উদ্দিন ও মাওলানা খালিদ সরকারসহ আরও অনেকে। স্থানীয়রা মনে করছেন, করোনা আক্রান্ত হওয়ার ভয়ে যখন মৃত বাবা-মায়ের লাশের পাশে ছেলে-মেয়ে আত্মীয়স্বজন ও পাড়া প্রতিবেশী কেউ আসছে না। ছাত্রলীগ জীবনের সর্বাধিক ঝুঁকি নিয়ে করোনা মৃত ব্যক্তির জানাজা, দাফন ও কাফন করেছে এটা একটি বিস্ময়কর ব্যাপার।

এমপি রাজী মোহাম্মদ ফখরুল বিএনপির সাবেক সভাপতির মৃত্যুতে তাঁর পরিবার সদস্যদের  প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন ছাত্রলীগের ‘ওরা ৪১জন’ টীমকে ধন্যবাদ। তারা মানুষের এমন দুর্দিনে এগিয়ে এসেছেন। আমি মনে করি ছাত্রলীগ শুধু রাজনীতিই করেনা তারা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করতেও জানে, এটাই আজ প্রমাণিত। আমার পক্ষ থেকে তাদেরকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, দেশের এমন  কঠিন সময়ে ছাত্রলীগ এগিয়ে এসেছে অনন্য নজির স্থাপন করেছে। সর্বাধিক ঝুঁকি নিয়ে করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন করা এটি একটি মহৎ উদ্যোগ।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};