ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
759
দাউদকান্দিতে নুরু শাফী হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন
Published : Friday, 29 May, 2020 at 3:14 PM
দাউদকান্দিতে নুরু শাফী হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন আলমগীর হোসেন,দাউদকান্দি।। দাউদকান্দির পিপইয়াকান্দি  গ্রামের দিনমজুর নুরু শাফী হত্যাকারিদের দ্রুত বিচার আইনে মামলা, গ্রেফতার ও ফাঁসির দাবিতে আমিরাবাদ-কচুয়া সড়কের পিপইয়াকান্দি আলিম মাদরাসা থেকে শুরু হয়ে খাজা মার্কেট পর্যন্ত এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রায় সহস্রাধিক নারী-পুরুষ অংশ গ্রহণ করেন।

গত ২২ রমজান ২৪ মে দুপুরে পিপইয়াকান্দি গ্রামের দিনমজুর নুরু শাফীকে (৫৪) বাড়ীর রাস্তার বিরোধকে কেন্দ্র করে নিকটবর্তী বাড়ীর লোকজন তার বাড়ীতে এসে কুপিয়ে আহত করলে অাশংকাজনক অবস্থায় তাকে দাউদকান্দি উপজেলা (গৌরীপুর) স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্ত্যবরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ঢাকা নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হামলার ঘটনায় নারী-পুরুষ সহ আরো বেশ কয়েকজন আহত হয়েছে। ওই ঘটনার পর পর এলাকাবাসী দু'জন কে আটক করে পুলিশের হাতে তুলে দিলেও অপরাপর আসামি গ্রেফতার ও ফাঁসির দাবিতে এলাকা বাসী এই কর্মসূচীর আয়োজন করে।

২৫ মে মৃতের ছেলে আবুল কাশেম বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ ও বেশ কয়েকজন কে অজ্ঞাত দেখিয়ে থানায় একটি মামলা করেন (যার নং- ১৫)।

মামলাটি দ্রুত বিচার আদালতে হস্তান্তর, অন্যান্য আসামি আটক ও ফাঁসি দাবি করে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন এম এ মুকিত টিপু, মোখলেছুর রহমান পাঠান,সাইদুল মেম্বার,ফারুক মেম্বার, আব্দুল মান্নান ফরাজী,লিয়াকত আলী ফরাজী,ইসমাইল হোসেন, মোঃ পাশা, মোঃ সুজন,কামাল হোসেন, মাওলানা আবু সুফিয়ান, মৃতের দুই মেয়ে নূরজাহান ও রুজিনা।

এলাকা বাসীর পাশাপাশি স্থানীয় ভূমিহীন ও নিজেরা করি সংগঠনের অনেক কর্মকর্তা ও সদস্য আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন অসুস্থ থাকায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও তিনি অনুষ্ঠান চলাকালে  টেলিফোনে মৃত নুরু শাফীর আত্মার মাগফিরাত কামনা করেন এবং কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};