ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
228
বাংলাদেশের জেএমবির অন্যতম শীর্ষ নেতা করিম ভারতে গ্রেফতার
Published : Friday, 29 May, 2020 at 2:53 PM
বাংলাদেশের জেএমবির অন্যতম শীর্ষ নেতা করিম ভারতে গ্রেফতার আন্তর্জাতিক ডেস্ক ||
ভারতে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) অন্যতম শীর্ষ নেতা আবদুল করিম ওরফে বড় করিমকে গ্রেফতার করেছে দেশটির স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

কলকাতা পুলিশের বরাতে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার মুর্শিদাবাদের জঙ্গিপুর থেকে করিমকে গ্রেফতার করা হয়েছে। সেখানে ছদ্মবেশে লুকিয়ে ছিলেন তিনি। তার থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি ও কাগজপত্রও জব্দ করা হয়েছে। শুক্রবার করিমকে ব্যাঙ্কশাল আদালতে নিয়ে হেফাজতের আবেদন করবে পুলিশ।

এদিকে, করিমের গ্রেফতারকে বড়সড় সাফল্য হিসেবে দেখছেন ভারতীয় গোয়েন্দারা। তাদের দাবি, ভারতে জেএমবির শীর্ষ নেতা সালাউদ্দিন সালেহিনের পরেই করিমের অবস্থান। জেএমবির ধূলিয়ান শাখার দায়িত্ব তার ওপর ছিল বলে ধারণা গোয়েন্দাদের।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, দীর্ঘদিন ধরেই জঙ্গি করিমের খোঁজ করছিল বাংলাদেশের প্রশাসন, ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) ও পশ্চিমবঙ্গ পুলিশ। এর আগে ২০১৮ সালে করিমের বাড়িতে তল্লাশিও চালিয়েছিল পুলিশ। সেবার প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধারের পাশাপাশি গুরুত্বপূর্ণ কাগজপত্র জব্দ হলেও পালিয়ে গিয়েছিল এই জঙ্গি নেতা।

কিন্তু এবার আর সেই সুযোগ পাননি করিম, ধরা পড়েছেন গোয়েন্দাদের জালে। তার কাছ থেকে জেএমবির কার্যকলাপ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য মিলবে বলে আশা করা হচ্ছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};