ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
967
করোনা জয়ী কুস্তিগীর রাসেল ভূইয়া এবার মুমূর্ষু ব্যবসায়ীকে বাঁচাতে দিলেন প্লাজমা
নিজস্ব প্রতিবেদক,কুমিল্লা।।
Published : Thursday, 28 May, 2020 at 10:39 PM
করোনা জয়ী কুস্তিগীর রাসেল ভূইয়া এবার
মুমূর্ষু ব্যবসায়ীকে বাঁচাতে দিলেন প্লাজমাকরোনাকে পরাস্ত করে কুমিল্লার তিতাসের মৌটুপির কুস্তিগীর রাসেল ভূইয়া সাধারণ কৃষকের ধান কেটে সহায়তার পর এবার মুমূর্ষু অবস্থায় আইসিইউতে থাকা ঢাকার বিশিষ্ট গামের্ন্ট ব্যবসায়ীকে বাঁচাতে রক্তের প্লাজমা দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার গৌরীপুর থেকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত অ্যাপোলো হাসপাতালে গিয়ে এই প্লাজমা প্রদান করেন। অসীম সাহসী ও মানবিক মানুষ কুস্তিগীর রাসেলের এই মহানুভবতা অনুকরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন কুমিল্লার হোমনার সংসদ সদস্য সেলিমা আহমেদ মেরী। তিনি জানান, আমরা যদি রাসেলের মতো আদর্শ নিয়ে চলতে পারি, একে অপরের জীবনে সহায়তা করতে পারি তাহলে তা হবে গর্বের বিষয়।
জানা গেছে, কুমিল্লার তিতাসের মৌটুপি গ্রামের রাসেলের পুরো নাম মো: রাসেল ভূইয়া। কুস্তিগীর রাসেল নামেই সবাই তাঁকে চিনেন। ত্রিশ বছরের রাসেল করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর নিজ উদ্যোগে কুমিল্লার তিতাসের মৌটুপী গ্রামে নিজের বাড়ির আশেপাশের মানুষদের হ্যান্ড স্যানিটাইজার ও সুরক্ষা সামগ্রী প্রদান করেন। সে সময় এলাকায় বাইরে থেকে কে কে এলো তাও তদারকি করেন তিনি। তাঁদের ভূইয়া বাড়িতেই তাঁর চাচাতো ভাই খোকন ভূইয়া ঢাকা থেকে সাইকেলে করে এসেছে এ খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন সে বাড়িতে হাজির হন। খোকন ভূইয়ার তথ্য নেওয়ার সময় কুস্তিগীর রাসেল ভূইয়া একটি কাশি দেন। এতে স্বাস্থ্য বিভাগের লোকদের সন্দেহ হয়। তারপর দিনই ৭ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করা হয়। ১১ এপ্রিল জানা গেলো কুস্তিগীর রাসেল করোনা পজেটিভ। কিন্তু কুস্তি ও জেলা উপজেলা পর্যায়ে কাবাডি খেলা রাসেল সাহস হারান নি। পজেটিভ রিপোর্ট আসার পর শুরু হয় তার আরেক লড়াই। করোনা বিরুদ্ধে লড়াই। স্বাস্থ্য বিভাগের লোকজন তাঁকে কোন ওষধ দেন নি। তারা বলেছেন- টক ফল ও পানি বেশি খেতে। অপর এক চিকিৎসকের সাথে কথা বলে এন্টিবায়োটিক ও অন্যান্য ওষধ আনিয়ে নেন রাসেল। পরে স্বাস্থ্য বিভাগের লোকদের সাথে এ নিয়ে কথা বলেন। তারা শুধু এন্টিবায়োটিক খেতে বলে রাসেলকে। ১৫ এপ্রিল তাঁর দ্বিতীয় দফা নমুনা নেওয়া হয়। সে পরীক্ষায় তার নেগেটিভ রিপোর্ট আসে। ২৪ এপ্রিল রবিবার তৃতীয় দফা তার নমুনা নেওয়া হয়। সে নমুনা পরীক্ষার ফলও নেগেটিভ আসে। তিনি করোনা মুক্ত হন। করোনার বিরুদ্ধে সাহসের সাথে লড়েছেন রাসেল। তার বাবা ও স্ত্রী করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন।
করোনা জয়ী কুস্তিগীর রাসেল ভূইয়া এবার
মুমূর্ষু ব্যবসায়ীকে বাঁচাতে দিলেন প্লাজমাজানা গেছে, সুস্থ হওয়ার পর মানবিক মানুষ রাসেল আবার মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেন। তিনি তার বন্ধুদের নিয়ে সাধারণ কৃষকের ধান কেটে দেন। শুধু ছবি তোলার জন্য তিনি ধান কাটেন নি। প্রকৃত অর্থেই অন্তত ২০ কানি ধান কেটে দিয়েছেন।
করোনা জয়ী কুস্তিগীর রাসেল ভূইয়া এবার
মুমূর্ষু ব্যবসায়ীকে বাঁচাতে দিলেন প্লাজমাবুধবার রাতে স্থানীয় দৈনিক কুমিল্লার কাগজের সম্পাদক আবুল কাশেম হৃদয়ের অনুরোধে গ্রীনলাইফ হাসপাতালের আইসিআইতে মুমূর্ষু অবস্থায় থাকা ঢাকার বিশিষ্ট গার্মেন্ট ব্যবসায়ী ও সমাজকর্মী খসরুল আলম খান রিপনকে বাঁচাতে বৃহস্পতিবার সকালেই ঢাকায় যান। ঢাকার বসুন্ধরায় অ্যাপোলো হাসপাতালে কুস্তিগীর রাসেল প্রদান করেন রক্তের প্লাজমা। বিকালে প্লাজমা থেরাপী ঐ ব্যবসায়ীকে দেওয়া হয়। জানা গেছে, ঐ ব্যবসায়ীর অবস্থা সঙ্কটাপন্ন। তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বারের ভিরাল্লা গ্রামে।
এ দিকে করোনার সাথে যুদ্ধে জয়ী কুস্তিগীর রাসেল মুমূর্ষু ব্যক্তির প্রাণ বাঁচাতে প্লাজমা দেওয়া তাকে অভিনন্দন জানিয়েছেন কুমিল্লার হোমনার সংসদ সদস্য সেলিমা আহমেদ মেরী ও তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার।
দৈনিক কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয় জানান, কুস্তিগীর রাসেলের মতো সাহসী মানুষরা আছেন বলেই আমরা স্বপ্ন দেখি সুন্দর স্বপ্নময় আগামীর বাংলাদেশের।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};