ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
560
লাকসামে জনপ্রতিনিধিসহ আক্রান্ত বেড়ে ৪৪, করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু
Published : Wednesday, 27 May, 2020 at 11:14 PM
লাকসামে জনপ্রতিনিধিসহ আক্রান্ত বেড়ে ৪৪, করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যুলাকসাম প্রতিনিধি ||
কুমিল্লার লাকসামে করোনা উপসর্গ নিয়ে সনাতন ধর্মাবলম্বী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠিয়েছে উপজেলা করোনা র‌্যাপিড রেসপন্স টিম। আজ (২৬ মে) নতুন করে এক জনপ্রতিনিধিসহ আরো ৫ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪ জনে দাঁড়ালো।
জানা গেছে, শংকর চন্দ্র সরকার (৬৫) নামে ওই বৃদ্ধ পরিবারের সাথে ব্যবসায়ী সাইফুলের বিল্ডিংয়ে ভাড়া থাকতেন। করোনা উপসর্গ নিয়ে সোমবার (২৫ মে) সন্ধ্যার পর তিনি মৃত্যুবরণ করলে পরিবারের লোকজন তড়িঘড়ি তার লাশ দাহ করার উদ্যোগ নেয়। এতে সন্দেহ হলে স্থানীয় লোকজনের মারফত খবর পেয়ে প্রশাসন ও করোনা রেন্সপন্স টিম শ্মশানে গিয়ে লাশ আটকে নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠায় এবং পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন।
লাকসাম উপজেলা র‌্যাপিড রেন্সপন্স টিম প্রধান ডাঃ আবদুল আলী জানান, লাকসাম পৌর শহরের দণি লাকসাম (সাহাপাড়া) এলাকার বাসিন্দা শম্ভু চন্দ্র সরকারের ছেলে শংকর চন্দ্র সরকার ওইদিন সন্ধ্যায় নিজ বাসায় করোনার উপসর্গ নিয়ে মারা যায়। তিনি কাশি ও হৃদরোগে ভুগছিলেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।
এদিকে, উপজেলায় নতুন করে এক জনপ্রতিনিধিসহ আরো ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একটি ওয়ার্ডে বাপ-বেটা ও এক ব্যাংক স্টাফসহ ৩ জন এবং অপর ওয়ার্ডের একজন ও গোবিন্দপুর ইউনিয়নের এক নারী রয়েছেন। আক্রান্তরা আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। পূর্বে আক্রান্তদের মধ্যে চিকিৎসক, ব্যবসায়ী, হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব), ওটি বয়, ওষুধ কোম্পানীর মেডিকেল প্রমোশন অফিসার, ফার্মেসীর মালিক, স্বাস্থ্য কর্মী, পুলিশ কর্মকর্তা, গৃহিনী ও চাকুরিজীবি।
    করোনা সংক্রমণ থেকে রা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ আবদুল আলী জানান, শংকর চন্দ্র সরকার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। নতুন করে ৫ জনের পজেটিভ ধরা পড়েছে। উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪ জন। আক্রান্তদের মধ্যে ১৩ জন সুস্থ হয়েছে। বাকীরাও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};