ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1707
কু‌মিল্লায় একমাসে ৮৮ প্র‌তিষ্ঠান‌কে পৌনে ৩ লাখ টাকা জ‌রিমানা
ভোক্তা অ‌ধিদপ্ত‌রের অ‌ভিযান
Published : Sunday, 24 May, 2020 at 4:10 PM, Update: 24.05.2020 5:06:21 PM
কু‌মিল্লায় একমাসে ৮৮ প্র‌তিষ্ঠান‌কে পৌনে ৩ লাখ টাকা জ‌রিমানা
নিজস্ব প্রতিবেদক: কু‌মিল্লায় নিত্যপ‌ণ্যের দাম স্বাভা‌বিক রাখ‌তে পু‌রো রমজান মাস বাজার জু‌ড়ে তদারকি‌ অ‌ভিযান প‌রিচালনা ক‌রে‌ছে‌ জাতীয় ভোক্তা অধিদপ্তর। এসময় ৮৮ প্র‌তিষ্ঠান‌কে  পৌনে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।
‌জানা যায়, নিত্যপ‌ণ্যের দাম স্বাভা‌বিক রাখ‌তে পু‌রো রমজান মাস জু‌ড়ে তদারকি‌ অ‌ভিযান প‌রিচালনা ক‌রে‌ছে‌ জাতীয় ভোক্তা‌ অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের কু‌মিল্লা জেলা কার্যালয়। রমজা‌নের প্রথম দিন থে‌কে ছু‌টির‌দিনসহ প্র‌তি‌দিন এ ম‌নিট‌রিং কার্যক্রম চ‌লে। বর্তমা‌নে ক‌রোনা ভাইরা‌সের আত‌ঙ্কের ম‌ধ্যেও জীব‌নের ঝু‌ঁকি নি‌য়ে ভোক্তা‌দের অ‌ধিকার সুরক্ষার স্বা‌র্থে এটা অব্যাহত রাখা হয়। অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালক বাবলূ কুমার সাহার সা‌র্বিক নি‌র্দেশনার  প‌রিচালক (প্রশাসন)শামীম আল মামুন এ সকল অ‌ভিযা‌ন তত্ত্বাবধান ক‌রেন। সকল অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম। 

মো: আছাদুল ইসলাম জানান, মাসব্যাপী চলা এ সকল অ‌ভিযা‌নে কু‌মিল্লা মহানগরসহ বি‌ভিন্ন উপ‌জেলার গুরুত্বপূর্ণ বাজা‌রের ৮৮টি‌ প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ২ লাখ ৮৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। আর ভোক্তাদের নিকট থে‌কে প্রাপ্ত অ‌ভি‌যোগের ভি‌ত্তি‌তে ১৬ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্র‌ণোদনা হি‌সেবে অ‌ভি‌যোগকারী‌কে ৪হাজার টাকা নগদ প্রদান করা হয়। তদার‌কির আওতায় নি‌য়ে আসা হয় মু‌দি, মসলা, মাংস, সব‌জি, কস‌মে‌টিকস, সেমাই কারখানা ও শিশুখা‌দ্যে‌র প্রতিষ্ঠানসহ নিত্যপ‌ণ্যের বি‌ভিন্ন পাইকারী ও খুচরা বিক্রয় প্র‌তিষ্ঠান‌কে। প্র‌ত্যেক‌টি অ‌ভিযা‌নে হ্যান্ড মাই‌কের মাধ্য‌মে বাজারগু‌লে‌া‌তে ক‌রোনা ভাইরাস সম্প‌র্কে ও নিত্যপ‌ণ্যের মজুদ ও সরবরাহ সম্প‌র্কে ক্রেতা-‌বি‌ক্রেতা‌কে স‌চেতন করা হয়। বা‌ণিজ্য মন্ত্রণাল‌য়ের নি‌র্দে‌শে টি‌সি‌বির ন্যায্যমূ‌ল্যের ট্রাক‌সেলও প্র‌তি‌নিয়ত ম‌নি‌টরিং করা হয়। প্র‌তিটা কার্যক্র‌মে কু‌মিল্লার বিজ্ঞ জেলা ম্যা‌জি‌‌স্ট্রেট আবুল ফজল মীর প্র‌য়োজনীয় দিক নি‌র্দেশনা প্রদান ক‌রেন ও বিজ্ঞ অ‌তি‌রি‌ক্ত জেলা ম্যা‌জি‌স্ট্রেট এ এইচ এম জা‌মেরী হাসান প্রত্যক্ষভা‌বে তদার‌কি ও প্র‌য়োজনীয় পরামর্শ প্রদান ক‌রেন‌। 
কু‌মিল্লায় একমাসে ৮৮ প্র‌তিষ্ঠান‌কে পৌনে ৩ লাখ টাকা জ‌রিমানা
তিনি কৃতজ্ঞতা জানান কু‌মিল্লা জেলা পু‌লিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বি‌পিএম (বার), পি‌পিএম এর প্র‌তি যি‌নি চাওয়া মাত্রই জেলা পু‌লি‌শের এক‌টি টিম দি‌য়ে আইন-শৃঙ্খলা রক্ষায় প্র‌য়োজনীয় সহ‌যো‌গিতা প্রদান ক‌রেন। কু‌মিল্লা সি‌ভিল সার্জনের প্র‌তি প্রায় প্র‌তিটা অ‌ভিযা‌নে এ অ‌ফি‌সের নিয়ন্ত্রণাধীন স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টররা প্র‌য়োজনীয় সহ‌যো‌গিতা প্রদান ক‌রেন। কৃতজ্ঞতা জানান কু‌মিল্লার বি‌ভিন্ন গণমাধ্য‌মের সম্পাদক, প্রকাশক ও প্র‌তি‌বেদক‌দের প্র‌তি যারা আমা‌দের প্র‌তিটি অ‌ভিযানের নিউজ অত্যন্ত আন্ত‌রিকতার সা‌থে দা‌য়িত্ব নি‌য়ে তা‌দের বহুল প্রচা‌রিত দৈ‌নিক ও নিউজ পোর্টা‌লে ‌নিয়‌মিত প্রকাশ করে‌ ভোক্তা সাধারণ ও ব্যবসায়ী‌দের স‌চেতন কর‌তে গুরুত্বপূর্ণ ভূ‌মিকা পালন ক‌রে‌ছেন। 
মো: আছাদুল ইসলাম আরো জানান,  জনস্বা‌র্থে এ ধর‌ণের তদার‌কি অ‌ভিযান সারাবছর অব্যাহত থাক‌বে। ভোক্তা অ‌ধিকার সুরক্ষায় তৎপর জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।  সক‌লে ভা‌লো থাকুন, সুস্থ থাকুন, ঘ‌রে থাকুন, নিরাপ‌দে থাকুন। সকল‌কে পবিত্র ঈদ-উল-‌ফিত‌রের অ‌গ্রিম শু‌ভেচ্ছা ঈদ মোবারক। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};