ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1967
ব্রাহ্মণপাড়ায় ৮ গ্রামে ১২ জন করোনায় আক্রান্ত
Published : Saturday, 23 May, 2020 at 7:46 PM
ব্রাহ্মণপাড়ায় ৮ গ্রামে ১২ জন করোনায় আক্রান্তইসমাইল নয়ন ॥
    কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ৮৪ টি গ্রামের মধ্যে ৮টি গ্রামে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ১২ জন। এর মধ্যে নিহত হয়েছেন ১ জন এবং স্বুস্থ্য হয়েছেন ২জন।
    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ১৪ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসে ব্রাহ্মণপাড়া উপজেলায় আক্রান্ত হয়েছেন মোট ১২ জন। এরমধ্যে উপজেলার চান্দলা ইউনিয়নের চারিপাড়া গ্রামে একই পরিবারের শিশুসহ ৪জন, চান্দলা পদুয়া গ্রামে ১জন, অলুয়া গ্রামে ২জন, পোমকাড়া গ্রামে ১জন, পূর্ব পোমকাড়া গ্রামে ১জন, নাইঘর গ্রামে ১জন, টাকই গ্রামে ১জন এবং নাগাইশ গ্রামে ১জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে গত এপ্রিল মাসের মাঝামাঝি ও শেষের দিকে উপজেলার টাকই ও নাইঘর গ্রামের আক্রান্ত হওয়া ২ যুবক পরোপরি সুস্থ্য হয়েছেন।
    এদিকে গত ২১ মে বৃহস্পতিবার সকালে উপজেলার নাগাইশ গ্রামের দোলোয়ার হোসেন (৩৪) নামের যুবক করোনা উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে যাওয়া পথে মারা যায়। পরে তার স্বজনরা তকে কুমেক হাসপাতালে নিয়ে গেলে সেখানকার মেডিকেল টেনোলজিষ্টরা তার করোনা নমুনা সংগ্রহ করে। গতকাল ২৩ মে শনিবার দুপুরে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায় নিহত দেলোয়ার করোনায় আক্রান্ত ছিলেন। এ ছাড়াও একইদিন বিকেলে ব্রাহ্মণপাড়া উপজেলার ছাতিয়ানী গ্রামের রকিব উদ্দিন নামের আরেক যুবক করোনা উপসর্গ নিয়ে মারা গেলে তারও নমুনা সংগ্রহ করে কুমেক কর্তৃপক্ষ। পরে জানা যায়, তার করোনা ফল নেগেটিভ আসে। করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া যুবকদের জানাযা ও দাফন ওইদিন দুপুরে এবং রাতে প্রশাসনের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করা হয়।
    এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিন বলেন, ব্রাহ্মণপাড়া উপজেলায় এপর্যন্ত ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ২জন বর্তমানে পরোপুরি সুস্থ্য হয়েছেন। বাকি আক্রান্ত ব্যাক্তিদের আমারা উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসার সেবা নিশ্চিত করেছি এবং তাদের সাথে এবং তাদের পরিবারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে তাদের তদারকি করছি।
    এছাড়াও উপজেলা নাগাইশ গ্রামের ৩৪ বছর বয়সী এক যুবকের গত ২২ মে ভেরে হঠাৎ করে শ্বাসকষ্ট দেখা দিলে তার স্বজনরা তাকে কুমেক হাসপাতে নিয়ে যায়। সেখানে যাওয়ার পথে ওই যুবক মারা যায়। পরে তার স্বজনরা তাকে কুমেকে নিয়ে গেলে সেখানকার মেডিকেল টিম তার করোনা নমুনা সংগ্রহ করে। পরে তার স্বজনার তাকে এলাকায় নিয়ে আসলে প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়। শনিবার কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানতে পারি নাগাইশ গ্রামের নিহত ওই যবুক করোনায় আক্রান্ত ছিলো।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};