ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
5177
করোনাকালে একদিনেই তিন খুন কুমিল্লায়
Published : Wednesday, 20 May, 2020 at 3:48 AM
করোনাকালে একদিনেই তিন খুন কুমিল্লায়জহির শান্ত: করোনা মহামারীর মাঝেই কুমিল্লায় একদিনে তিনটি হত্যাকা-ের ঘটনা ঘটেছে। সোমবার (১৮ মে) সকাল, দুপুর ও রাতে জেলার নাঙ্গলকোট, হোমনা ও সদর দক্ষিণ উপজেলায় এ তিনটি হত্যার ঘটনা ঘটে। দ্বন্দ্ব-সংঘর্ষের জের ধরে পৃথক সহিংসতায় প্রাণ হারানো তিনজন হলেন উপজেলার পূর্ব জোড়কানন ইউনিয়নের কুড়িয়াপাড়া ফকিরামুড়া গ্রামের বাসিন্দা এয়াছিন (২৭) । নাঙ্গলকোট উপজেলার দৌলখাঁড় ইউনিয়নের সোন্দাইল গ্রামের মোহাম্মদ হোসেন মিয়া (৪০) এবং হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের জয়পুর গ্রামের কৃষক নজরুল ইসলাম।
এর মধ্যে সদর দক্ষিণের ইয়াছিন মারা সোমবার দিনগত রাত ১০টার দিকে। আর সকালে ও দুপুরে প্রাণ হারান নাঙ্গলকোটের হোসেন মিয়া ও হোমনার কৃষক নজরুল।

জানা গেছে, পূর্ব দ্বন্দ্বের জের ধরে কুমিল্লার সদর দক্ষিণে এয়াছিন (২৭) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত এয়াছিন উপজেলার পূর্ব জোড়কানন ইউনিয়নের কুড়িয়াপাড়া ফকিরামুড়া গ্রামের বাসিন্দা। 
স্থানীয় সুত্র মতে, তারাবীর নামাজের পর উপজেলার পূর্ব জোড়কানন ইউনিয়নের কুড়িয়াপাড়া ফকিরামুড়া গ্রামের আলী মিয়ার ছেলে শাহাজানের সাথে এয়াছিনের বড় ভাই মিজানের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে শাহাজান মিজানের উপর হামলা চালায়। এ সসময় বড় ভাই মিজানকে বাঁচাতে এয়াছিন এগিয়ে আসলে শাহাজান তাকে কুপিয়ে মারাত্মক আহত করে। আশংকাজনক অবস্থায় স্থানীরা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
হত্যার বিষয়টি নিশ্চিত করে সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম  জানান, এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

করোনাকালে একদিনেই তিন খুন কুমিল্লায়অপরদিকে  কুমিল্লার নাঙ্গলকোটে ঢাকা থেকে বাড়িতে আসা ভাতিজাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়ায় ক্ষিপ্ত হয়ে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হওয়ার অভিযোগ ওঠেছে। সোমবার উপজেলার দৌলখাঁড় ইউনিয়নের সোন্দাইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ হোসেন মিয়া (৪০) ওই গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে। এ ঘটনায় পুলিশ ছয়জনকে আটক করেছে। 
স্থানীয় সূত্রে জানা যায়, কিছুদিন পূর্বে বড় ভাই দুলালের দুই ছেলে সহিদ (২৮) ও আরমান হোসেন (২১) ঢাকা থেকে বাড়িতে আসেন। তাদের বাড়ি আসার খবরে চাচা হোসেন মিয়া দুই ভাতিজাকে বাড়ি থেকে বের না হতে নির্দেশ দেন। এতে ভাতিজারা ক্ষিপ্ত হয়ে চাচা হোসেন মিয়াকে গালমন্দ করেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বড় ভাই দুলাল, তার ছেলে সহিদ, আরমান, আজিম, জালাল ও তার ছেলে ফারুকসহ অন্যরা মিলে হোসেন মিয়াকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। তার আত্মচিৎকারে আশে-পাশের লোকজন এসে তাৎক্ষনিক উদ্ধার করে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 
নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘পারিবারিক কলহের জেরে ভাই ও ভাতিজারা মিলে হোসেন মিয়াকে পিটিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে তিনি মারা যান। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, নিহতের বড় ভাই দুলাল, তার স্ত্রী কাজল বেগম, ছেলে সহিদ, আরমান, জালালের স্ত্রী রেহেনা বেগম ও ছেলে ফারুক।’

এছাড়াও একই দিন কুমিল্লার হোমনায় পূর্ব বিরোধের জের ধরে নজরুল ইসলাম নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। সোমবার সকালে জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের জয়পুর গ্রামে এ ঘটনা ঘটে। দুপুরে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। এ ঘটনায় ঘাতক বশিরকে গ্রেফতার করেছে পুলিশ। 
পুলিশ জানায়, প্রায় ২ বছর ধরে জয়পুর গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে কৃষক নজরুল ইসলামের সাথে প্রতিবেশী মৃত আবদুল বারেকের ছেলে বশির আহমেদের পারিবারিক বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে সোমবার সকালে বশির আহমেদ একটি চাকু হাতে নিয়ে নজরুলকে ঘর থেকে বের হওয়ার জন্য ডাকাডাকি করে। একপর্যায়ে নজরুল ঘর থেকে বের হয়ে আসলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উপর্যূপরি ছুরিকাঘাত করে তাকে গুরুতর আহত করে পালিয়ে যায় ঘাতক। পরে আশংকাজনক অবস্থায় তাকে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। হোমনা থানার ওসি মো. আবুল কায়েস আকন্দ জানান, পূর্ব বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে এবং ঘাতক বশিরকে গ্রেফতার করা হয়েছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};