ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2110
কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু
ফারুক আল শারাহ
Published : Tuesday, 19 May, 2020 at 12:05 AM
কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যুকুমিল্লার নাঙ্গলকোটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুইজন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। তাদের একজনের বাড়ি উপজেলার পুজকরা এবং অন্যজনের বাড়ি মালিপাড়া গ্রামে। সোমবার তারা স্ব-স্ব বাড়িতে করোনা উপসর্গ নিয়ে মারা যান। বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে তাদেরক অত্যন্ত সতর্কতার সাথে দাফন করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সোমবার নাঙ্গলকোট উপজেলায় দুইজন ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মারা যায়। তাদের মধ্যে তার নাম ফারুক আহমেদ (২৫) নামক যুবকের বাড়ি আদ্রা দক্ষিণ ইউনিয়নের পুজকরা গ্রামে। তিনি ওই গ্রামের হানিফ মিয়ার ছেলে। গত কয়েকদিন আগে ফারুক কাজের সন্ধানে খুলনা যায়। সেখানে পায়রা বিদ্যুৎ কেন্দ্রে ১/২দিন শ্রমিক হিসেবে কাজ করার পর তিনি শারীরীকভাবে অসুস্থ হয়ে পড়েন। গতকাল তিনি করোনা উপসর্গ জ্বর, কাশি ও বুকব্যাথা নিয়ে নিজ বাড়িতে ফিরে আসেন। আজ সোমবার বিকেল ৫টায় তিনি মৃত্যুবরণ করেন। তার সাথে খুলনা থেকে ওই গ্রামের আরো কয়েকজন আসে বলে জানা গেছে।

করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী আবুল কালাম (৫২) নামক অপর ব্যক্তির বাড়ি রায়কোট দক্ষিণ ইউনিয়নের মালিপাড়া গ্রামে। তার মুল বাড়ি চট্টগ্রামের মীরসরাই হলেও তিনি প্রায় ২০ বছর আগে ওই গ্রামের মৃত ছেরু মিয়ার মেয়েকে বিয়ে করে এখানে বসবাস করে আসছেন। তিনি সোমবার বিকেল সাড়ে ৩টায় জ্বর, কাশি ও সর্দির উপসর্গ নিয়ে মারা যান বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেব দাস দেব জানান। তবে তার শরীরে একটু ব্যাথা ছাড়া অন্য কোন অসুস্থতা ছিল না বলে স্থানীয় একাধিক সূত্র নিশ্চিত করেছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লামইয়া সাইফুল নাঙ্গলকোটে দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের নমুনা সংগ্রহ করে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী সর্বোচ্চ সতর্কতার সাথে দাফন করা হয়েছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে অবস্থানের পরামর্শ দেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};