ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
354
দেবীদ্বার ‘ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র উদ্যোগে দির্ঘ্যমেয়াদী খাদ্য সহযোগীতা কর্মসূচীর উদ্ভোধন
Published : Monday, 18 May, 2020 at 7:39 PM
দেবীদ্বার ‘ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র উদ্যোগে দির্ঘ্যমেয়াদী খাদ্য সহযোগীতা কর্মসূচীর উদ্ভোধনএবিএম আতিকুর রহমান বাশার :
কুমিল্লা দেবীদ্বারের কৃতি সন্তান আমেরিকা প্রবাসী করোনা প্রতিরোধে বিশ^ব্যাপী আলোচিত পরামর্শক মেডিসিন বিশেষঞ্জ ডা. ফেরদৌস খন্দকার’র ব্যাক্তিগত ও দেশ-বিদেশের অর্থায়নে এবং নিজ গ্রাম বকসারে তারই দাদীর নামে প্রতিষ্ঠিত দেবীদ্বার ‘ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র উদ্যোগে অসহায় হতদরিদ্র, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা,  কর্মহীন, নি¤œমধ্যবিত্ত পরিবারের দির্ঘ্যমেয়াদী খাদ্য সহায়তা প্রদান কর্মসূচীর উদ্ভোধন করা হয়। এ খাদ্য সহায়তা কর্মসূচী চলবে বছরব্যাপী।
সোমবার বিকেলে উপজেলার বাকসার গ্রামে ‘দেবীদ্বার ফয়জুন্নেছা ফাইন্ডেশন’র কার্যালয়ে হতদরিদ্র, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা,  কর্মহীন, নি¤œমধ্যবিত্ত পরিবারের দির্ঘ্যমেয়াদী খাদ্য সহায়তা প্রদান কর্মসূচীর উদ্ভোধন করেন, ডা. ফেরদৌস খন্দকার’র মাতা ‘দেবীদ্বার ফয়জুন্নেছা ফাইন্ডেশন’র চেয়ারম্যান আনোয়ারা বেগম খন্দকার, এসময় উপস্থিত ছিলেন, ডা. ফেরদৌস খন্দকার’র পিতা ‘দেবীদ্বার ফয়জুন্নেছা ফাইন্ডেশন’র প্রতিষ্ঠাতা সদস্য ফয়েজ আহমেদ খন্দকার, কোষাধ্যক্ষ্য মোঃ ছিদ্দিকুর রহমান ও স্থানীয় ইউপি সদস্য ইসমাইল মেম্বার প্রমূখ ব্যক্তিবর্গ।
দেবীদ্বার ফয়জুন্নেছা ফাইন্ডেশন’র সাধারন সম্পাদক (সিইও) মোঃ আবু তাহের জানান, আমরা এ দির্ঘ্যমেয়াদী খাদ্য সহযোগীতার কর্মসূচীর আওতায় প্রতি ইউনিয়নে ১৫০জনকে প্রতি ১৫দিন পর পর ১০ কেজী চাউল, ২ কেজী আলু বিতরন করব, প্রতিটি পরিবারকে এ খাদ্য সহযোগীতার আওতায় দুই মেয়াদের বেশী দেয়া হবেনা, দু’মেয়াদ পর পর তালিকা পরিবর্তন করা হবে। প্রতি মাসে ২ হাজার ৪০০পরিবার এবং প্রতি বছরে ২৮ হাজার ৮শত পরিবারকে এ সহায়তা দেয়া হবে। এ কর্মসূচীর পাশাপাশি ঈদ সামগ্রী, করোনা সংকট পরিস্থিতি মোকাবেলা, শিক্ষা, চিকিৎসা সহ নানা সহযোগীতা অব্যাহত থাকবে।
ডা. ফেরদৌস খন্দকার সেল ফোনে জানান, বিশ্বব্যাপী করোনা মহামারী মানব জাতির জীবনযাত্রায় মারাত্মক স্থবিরতা এনে দিয়েছে। অর্থনীতির মেরুদন্ড ভেঙ্গে পড়েছে, কর্মহীন হয়ে পড়া কোটি কোটি মানুষ, আজ সবাই একরকম গৃহবন্ধী। এ অবস্থায় দরিদ্র ও মধ্যবিত্ত মানুষগুলো মারাত্মক খাদ্য সংকটের মুখমূখী। তবে আমরা দেবীদ্বার ‘ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র উদ্যোগে দির্ঘমেয়াদী খাদ্য সহযোগীতার কার্যক্রম হাতে নিয়েছি। যা আজ থেকে শুরু হয়েছে। তিনি করোনায় আক্রান্তদের উদ্দেশ্যে বলেন, দেবীদ্বারের করোনা পজেটিভ রোগীদের সাথে পর্যায় ক্রমে আমার প্রতিদিনই কথা হয়, ওদের সাহস, পরামর্শ, খাদ্য সহযোগীতা যা প্রয়োজন তা নিয়ে কথা বলি, করোনায় আক্রান্তদের যে কোন সহযোগীতায় আমি সব সময়ের জন্য প্রস্তুত। শুধু আমার মেসেঞ্জারে নাম মোবাইল নম্বরটা দিয়ে রাখলেই আমি সময় করে কথা বলে ব্যবস্থা নেব। বাংলাদেশে আমার কিছু নির্দিষ্ট লোকজন রয়েছেন যারা ওই সকল সমস্যা সমাধানের জন্য প্রস্তুত রয়েছেন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};