ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
578
দেবিদ্বার থানা পুলিশের করোনা’র রিপোর্ট নিয়ে বিড়ম্বনা : আক্রান্ত বেড়ে ৭৭
Published : Friday, 15 May, 2020 at 12:25 AM
দেবিদ্বার থানা পুলিশের করোনা’র রিপোর্ট নিয়ে বিড়ম্বনা : আক্রান্ত বেড়ে ৭৭ শাহীন আলম, দেবিদ্বার।
 দেবিদ্বারে  আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় এ  উপজেলায় নতুন করে আরও ৩৫ জনের করোনা পজেটিভ ফলাফল এসেছে। এ নিয়ে এ উপজেলায় এ নিয়ে এখন পর্যন্ত দেবিদ্বারে মোট ৭৭ জনের পজেটিভ ফলাফল এসেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ জনের। এর মধ্যে বুধবার রাতে এ উপজেলার মোগসাইর গ্রামে রেকর্ড সংখ্যক ১৫জন আক্রান্ত হয়েছে। এদিকে বুধবার রাতে ও বৃহস্পতিবার দুপুরে আইইডিসিআর ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পৃথকভাবে পাওয়া করোনার ফলাফলে ব্যাপক ব্যবধান থাকায় এ নিয়ে বিড়ম্বনায় পড়েছেন থানা পুলিশ। যেখানে আইইডিসিআর থেকে থানার ৩ জনের করোনা পজেটিভ এসেছে অন্যদিকে কুমেক ল্যাব থেকে এসেছে ১৪ জনের করোনা পজেটিভ। উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে বৃহস্পতিবার রাতে এসব তথ্য জানা গেছে।  

বৃহস্পতিবার রাতে দেবিদ্বার থানার ওসি জহিরুল আনোয়ার জানান, গত বুধবার থানার স্টাফ ও বেসরকারী কর্মচারীসহ ৬৭ জনের করোনার নমুনা সংগ্রহ করে বিশেষ ব্যবস্থায় ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবার রাতে আসা ফলাফলে সেখানে থানার ৩ জনের করোনা পজেটিভ ফলাফল আসে। কিন্তু বিস্ময়ের বিষয় হচ্ছে, একই ব্যক্তিদের নমুনা এর আগে গত সোমবার কুমিল্লা মেডিকেল কলেজের ল্যাবে পাঠানোর পর আজ বৃহস্পতিবার পাওয়া ফলাফলে থানার পুলিশসহ ১৪ জনের পজিটিভ রেজাল্ট আসে। ফলাফলে এমন ব্যবধানে বিস্মিত হতে হয়েছে, তবুও এ নিয়ে আমরা আর কোন বিশ্লেষণে না গিয়ে আক্রান্তদের কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করছি। আগামী সপ্তাহে আবারো নমুনা নিয়ে পরীক্ষা করবো।

এ বিষয়ে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: আহাম্মদ কবীর জানান, ২৪ ঘন্টারও অধিক সময়ে যেহেতু নমুনা নেয়া হয়েছিল, তাই ফলাফল পরিবর্তন হতেই পারে। করোনা নিশ্চিত হতে কয়েকদিন পর পুনরায় নমুনা নেওয়া হবে। জেলার করোনার হট স্পট হিসেবে পরিচিত দেবিদ্বার উপজেলার করোনার সংক্রমন প্রসঙ্গে তিনি বলেন,  গত ৭ মে ভোর রাতে করোনার নানা উপসর্গ নিয়ে উপজেলার ইউসুফ ইউনিয়নের মোগসাইর গ্রামের ফল ব্যবসায়ী লিল মিয়ার গ্রামের নিজ বাড়িতে মারা যান। বুধবার রাতে ওই গ্রামের ১৫ জনের করোনা পজেটিভ রেজাল্ট আসে। তাই আজ বৃহস্পতিবার পুলিশ ও সেনাবাহিনীর সহায়তায় ওই গ্রামসহ পাশের এগারগ্রাম বাজারটি লকডাউন করে দেয়া হয়েছে। এ সময় সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল চৌধুরী উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা আরও জানান, বৃহস্পতিবার দেবিদ্বারের ১৩০ টি রিপোর্ট এসেছে এবং এর মধ্যে ১৬টি পজেটিভ এবং বাকী ১১৪ টি নেগেটিভ। পজেটিভদের মধ্যে দেবিদ্বার থানায় ১৪ জন, চাঁপানগরে ১ জন এবং বারেরা ১ জন। বারেরা গ্রামে গর্ভবতী এক মহিলার মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল, আজ তার রিপোর্ট পজেটিভ এসেছে। এ নিয়ে এখন পর্যন্ত দেবিদ্বারে মোট পজেটিভ ৭৭ জন, এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ জনের। বাকীদের মধ্যে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছে ৩ জন এবং বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৬৬ জন।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};