ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
514
দেবীদ্বারে একদিন ১৪পুলিশ সহ ৩৫জন করোনায় আক্রান্ত:
করোনায় ঝুকিপূর্ণ একটি গ্রাম লক ডাউন ঘোষনা
Published : Thursday, 14 May, 2020 at 11:15 PM
দেবীদ্বারে একদিন ১৪পুলিশ সহ ৩৫জন করোনায় আক্রান্ত:এবিএম আতিকুর রহমান বাশার ঃ
কুমিল্লার দেবীদ্বারে ১৪পুলিশ সহ ৩৫ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে দেবীদ্বার থানা পুলিশ ১৪জন, মোগসাইর গ্রামে ১৫ জন এবং গুণাইঘর গ্রামে ১ জন, চাপানগর গ্রামে ১জন, বারেরা গ্রামে ১জন। তাদের মধ্যে বারেরা গ্রামের এক প্রসুতির মৃত্যু ঘটে।
এ পর্যন্ত দেবীদ্বার উপজেলায় মোট আক্রান্ত ৭৭ জন এবং মোট মৃত ৮ জন। যা কুমিল্লা জেলার মধ্যে সর্বোচ্চ।
বৃহস্পতিবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) শাহীদা আক্তার’র নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাকর্মকর্তা ডা. আহাম্মেদ কবির সহ একদল সেনা সদস্য এবং স্থানীয় ইউছুফপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল চৌধূরী উপজেলার ইউছুফপুর ইউনিয়নের করোনায় ঝুকিপূর্ণ মোগসাইর গ্রামে যেয়ে সম্পূর্ণ গ্রামকে লক ডাউন ঘোষণা করেছেন।
বুধবার রাতে মোট ৪৯ জনের রিপোর্টে আসে, পরে বৃহস্পতিবার দুপুরে আরো ৬জনের পজেটিভ এবং বিকেলে ১০জনের পজেটিভ রিপোর্ট আসে তার মধ্যে ইউসুফপুর ইউনিয়নের মোগসাইর গ্রামের আক্রান্তদের ১৫ জন সম্প্রতি করোনায় মৃত লীল মিয়া (৪০)’র স্বজন ও প্রতিবেশী।
গত ৭মে  বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে লীল মিয়া মারা যান। তিনি স্থানীয় এগারগ্রাম বাজারে ফল ব্যাবসা করতেন। রবিবার তার পরিবার এবং প্রতিবেশী ১৮ জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ, যার মধ্যে ১৫ জন আক্রান্ত পাওয়া যায়।
এছাড়াও দেবীদ্বার থানার এক পুলিশ সদস্য আক্রান্ত হওয়ার পর থানা পুলিশ ও বাবুর্চি, সিএনজি চালক ও ঝাড়দার সহ মোট ৬৭জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই ৬৭জনের মধ্যে থেকে ১৪ পুলিশ সদস্য কভিড ১৯ আক্রান্ত হওয়ার রিপোর্ট আসে। কভিড-১৯ আক্রান্ত দেবীদ্বার থানার ১৪পুলিশ সদস্যের মধ্যে ৩জনকে স্থানীয় একটি স্কুলে আইসোলেশনে পাঠানো হয়েছে। এসব তথ্য জানান, জেলা সিভিল সার্জন অফিস ও দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, একজন ব্যক্তির সংক্রমণ থেকে ১৫ জন আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার। জনগণকে সচেতন করার জন্য প্রশাসনের দিবা-রাত্রি সর্বোচ্চ চেষ্টা থাকা সত্বেও দেবীদ্বারে করোনার পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রুপ নিচ্ছে। তিনি সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে আরও বলেন, এ সংকটময় সময়ে সকলকে সচেতন ও সতর্ক থেকেই পরিস্থিতি মোকাবেলা করতে হবে। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবে না।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};